ঢাকা, শুক্রবার, ১৫ চৈত্র ১৪৩০, ২৯ মার্চ ২০২৪, ১৮ রমজান ১৪৪৫

অর্থনীতি-ব্যবসা

ভোক্তা অধিকার দিবসে বরিশালে র‌্যালি ও আলোচনা সভা

| বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১০০২ ঘণ্টা, মার্চ ১৫, ২০১৮
ভোক্তা অধিকার দিবসে বরিশালে র‌্যালি ও আলোচনা সভা ভোক্তা অধিকার দিবসে আলোচনা সভা-ছবি-বাংলানিউজ

বরিশাল: ‘ডিজিটাল বাজার ব্যবস্থায় অধিকতর স্বচ্ছতা ও ন্যায্যতা নিশ্চিতকরণ’প্রতিপাদ্য নিয়ে বরিশালে আন্তর্জাতিক ভোক্তা অধিকার দিবস উপলক্ষে র‌্যালি, আলোচনা সভা ও সেমিনার অনুষ্ঠিত হয়েছে।

বৃহস্পতিবার (১৫ মার্চ) বেলা ১১টায় বরিশাল সার্কিট হাউজ মিলনায়তনে জেলা প্রশাসন ও জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তরের বিভাগীয় কার্যালয়ের আয়োজনে আলোচনা সভা ও সেমিনার অনুষ্ঠিত হয়।

কনজ্যুমার্স অ্যাসোসিয়েশন বাংলাদেশের (ক্যাব) সহযোগিতায় স্থানীয় সরকার মন্ত্রণালয়ের উপ-পরিচালক আবুল কালাম আজাদের সভাপতিত্বে অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন অতিরিক্ত বিভাগীয় কমিশনার (রাজস্ব) মো. গোলাম মোস্তফা।

আরও উপস্থিত ছিলেন- বরিশাল সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা মো. হুমাউন কবির, ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তর বরিশালের উপ-পরিচালক খন্দকার আনোয়ার হোসেন, বরিশাল ক্যাব-এর সভাপতি মুক্তিযোদ্ধা আক্কাস হোসেন প্রমুখ।

এসময় বক্তারা বলেন, এখন বহু ক্রেতা অনলাইনের মাধ্যমে পণ্য কিনছেন। এতে যেমন সময় ও খরচ কমছে, তেমনি বেশিরভাগ ক্ষেত্রেই ভালো পণ্যও পাওয়া যাচ্ছে। তবে সমাজে প্রযুক্তি জ্ঞানের অভাবে জনসংখ্যার অধিকাংশই অনলাইনে পণ্য কেনাবেচা সুবিধার বাইরে রয়েছেন।

বক্তারা বলেন, কোনো ক্রেতা পণ্য কিনে প্রতারিত হলে ভোক্তা অধিকার কার্যালয়ে অভিযোগ করুন। সেইসব ব্যবসায়ীদের আইনের আওতায় আনা হবে।

আলোচনা সভার আগে নগরের অশ্বিনী কুমার হল চত্বর থেকে র‌্যালি বের করা হয়, যা বিভিন্ন সড়ক প্রদক্ষিণ করে সার্কিট হাউজ প্রাঙ্গণে গিয়ে শেষ হয়।

বাংলাদেশ সময়: ১৬০২ ঘণ্টা, মার্চ ১৫, ২০১৮
এমএস/আরআর

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।