ঢাকা, শনিবার, ১৩ বৈশাখ ১৪৩১, ২৭ এপ্রিল ২০২৪, ১৭ শাওয়াল ১৪৪৫

অর্থনীতি-ব্যবসা

অচিরেই ভোলায় হবে গ্যাস ভিত্তিক ৫ বিদ্যুৎকেন্দ্র

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৫৪৮ ঘণ্টা, মার্চ ১৪, ২০১৮
অচিরেই ভোলায় হবে গ্যাস ভিত্তিক ৫ বিদ্যুৎকেন্দ্র বক্তব্য রাখছেন বাণিজ্যমন্ত্রী তোফায়েল আহমেদ

ভোলা: বাণিজ্যমন্ত্রী তোফায়েল আহমেদ বলেছেন, ভোলা একটি সম্ভাবনাময় জেলা। এখানে প্রচুর পরিমাণে গ্যাস মজুদ রয়েছে। শিগগিরই গ্যাস ভিত্তিক পাঁচটি বিদ্যুৎকেন্দ্র স্থাপন করা হবে। যা থেকে উৎপন্ন হবে এক হাজার মেগাওয়াট বিদ্যুৎ। 

এর মধ্যে একটি হবে ২৫০ মেগাওয়াট বিদ্যুৎ উৎপাদন ক্ষমতা সম্পন্ন, দু’টি ১০০ মেগাওয়াট বিদ্যুৎ উৎপাদন ক্ষমতা সম্পন্ন, একটি ৪০০ মেগাওয়াটের এবং একটি ৩০০ মেগাওয়াটের বিদ্যুৎকেন্দ্র। ঘরে ঘরে শতভাগ বিদ্যুৎ পৌঁছে দেওয়া হবে, যোগ করেন মন্ত্রী।


 
বুধবার (১৪ মার্চ) বিকেলে ভোলা পৌরসভা আওয়ামী লীগ আয়োজিত নতুন সদস্য সংগ্রহ ও নবায়ন সমাবেশে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন। শহরের বাংলাস্কুল মাঠে আয়োজিত এ সমাবেশে সভাপতিত্ব করেন পৌরসভা আওয়ামী লীগের সভাপতি নজিব উল্ল্যাহ নজু।  

বাণিজ্যমন্ত্রী এসময় বলেন, ভোলাকে নিয়ে আমি স্বপ্ন দেখি, ভোলার মানুষের জন্য জীবন উৎসর্গ করে দিতে চাই। শিগগিরই ঘরে ঘরে গ্যাস সংযোগ দেওয়া হবে। এ বছরই চালু হবে ভোলা-বরিশাল ব্রিজ। বিগত দিনে যারা পৌরসভার মেয়র দিলেন তারা কোনো উন্নয়ন করেননি, ভোলা পৌরসভা এখন দৃষ্টিনন্দন শহরে পরিণত হয়েছে।  

তিনি আরো বলেন, বর্তমান সরকারের অধীনেই নির্বাচন অনুষ্ঠিত হবে, যারা তত্ত্বাবধায়ক সরকারের স্বপ্ন দেখে, তাদের সেই স্বপ্ন কোনোদিনই পূরণ হবে না।  
সমাবেশে বিশেষ অতিথির বক্তব্য রাখেন জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আবদুল মমিন টুলু, পৌরসভার মেয়র মোহাম্মদ মনিরুজ্জামান মনির ও উপজেলা পরিষদের চেয়ারম্যান মোশারেফ হোসেন।  

এসময় অনেকের মধ্যে উপস্থিত ছিলেন জেলা আওয়ামী লীগের যুগ্ম সম্পাদক জহিরুল ইসলাম নকিব, সাংগঠনিক সম্পাদক মইনুল হোসে বিপ্লব ও সদর সম্পাদক নজরুল ইসলাম গোলদার।  

উপস্থাপনা করেন পৌরসভা আওয়ামী লীগের সম্পাদক আলী নেওয়াজ পলাশ।

বাংলাদেশ সময়: ২১৪৪ ঘণ্টা, মার্চ ১৪, ২০১৮
এসআই

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।