[x]
[x]
ঢাকা, শনিবার, ১০ আষাঢ় ১৪২৫, ২৩ জুন ২০১৮

bangla news

মার্ক বাংলাদেশ শেয়ার কারসাজির সাক্ষ্যগ্রহণ ৩ এপ্রিল

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০১৮-০৩-১৪ ২:৩৫:৩৮ পিএম
প্রতীকী

প্রতীকী

ঢাকা: মার্ক বাংলাদেশ শিল্প অ্যান্ড ইঞ্জিনিয়ারিং কোম্পানির শেয়ার কারসাজির সাক্ষ্যগ্রহণ আগামী ৩ এপ্রিল দিন নির্ধারণ করেছেন আদালত।

বুধবার (১৪ মার্চ) পুঁজিবাজারে মামলা দ্রুত নিষ্পত্তির লক্ষ্যে গঠিত স্পেশাল ট্রাইব্যুনালের বিচারক আকবর আলী শেখ নতুন তারিখ নির্ধারণ করেন।

গত ২৮ ফেব্রুয়ারি (বুধবার) এ মামলার সাক্ষ্যগ্রহণের পর নতুন করে সাক্ষ্যগ্রহণের জন্য ১৪ মার্চ দিন নির্ধারণ করেন আদালত।

কিন্তু পূর্ব নির্ধারিত এদিনে সাক্ষী অনুপস্থিত থাকায় নতুন করে ৩ এপ্রিল দিন ধার্য করা হয় বলে বাংলানিউজকে নিশ্চিত করেছেন সরকার পক্ষের আইনজীবী মাসুদ রানা খান।

তিনি বলেন, বিএসইসির সাবেক কর্মকর্তা ফরহাদ আহমেদের আদালতে সাক্ষী দেওয়ার কথা ছিলো, কিন্তু তিনি অনুপস্থিত ছিলেন।

এর আগে বিএসইসির উপ-পরিচালক এএসএম মাহমুদুল হাসান ও সাবেক উপ-পরিচালক শুভ্রকান্তি চৌধুরী সাক্ষ্য দেন।

এ মামলার আসামিরা হলেন- মার্ক বাংলাদেশ শিল্প অ্যান্ড ইঞ্জিনিয়ারিং কোম্পানির চেয়ারম্যান ও ব্যবস্থাপনা পরিচালক ইমাম মুলকুতুর রহমান, ভাইস-চেয়ারম্যান আব্দুল হাই ও পরিচালক সালমা আক্তার। আসামিরা শুরু থেকেই পলাতক রয়েছেন। যাদের বিরুদ্ধে ২০১৭ সালের ৯ ফেব্রুয়ারি গ্রেফতারের আদেশ দেন বিচারক।

১৯৯৯ সালে শেয়ার নিয়ে কারসাজির দায়ে ২০০০ সালে মার্ক বাংলাদেশ শিল্প অ্যান্ড ইঞ্জিনিয়ারিং কোম্পানির ৪ জনকে আসামি করে মামলা করা হয়। বাংলাদেশ সিকিউরিটিজ অ্যান্ড এক্সচেঞ্জ কমিশনের (বিএসইসি) পক্ষে প্রতিষ্ঠানটির তৎকালীন উপ-পরিচালক আহমেদ হোসেন মামলাটি দায়ের করেন। সিকিউরিটিজ অধ্যাদেশ এর ২৫ ধারা অনুযায়ী এ মামলা করা হয়। সিএমএম আদালতের ১৩৬৪/২০০০ নম্বরের মামলাটি ট্রাইবুন্যালে হয়েছে ৩/১৬ নং।

২০১৬ সালের ৬ নভেম্বর ঢাকার মুখ্য মহানগর হাকিম (সিএমএম) আদালত থেকে এ ট্রাইব্যুনালে মামলাটি স্থানান্তর করা হয়।

বাংলাদেশ সময়: ১৪৩৫ ঘণ্টা, মার্চ ১৪,২০১৮
এমএফআই/জেডএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

Alexa