ঢাকা, বৃহস্পতিবার, ১২ বৈশাখ ১৪৩১, ২৫ এপ্রিল ২০২৪, ১৫ শাওয়াল ১৪৪৫

অর্থনীতি-ব্যবসা

‘হাজার টাকার নোট বাতিলের খবর রাবিশ’

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১০৩৪ ঘণ্টা, মার্চ ১১, ২০১৮
‘হাজার টাকার নোট বাতিলের খবর রাবিশ’ বক্তব্য রাখছেন অর্থমন্ত্রী আবুল মাল আবদুল মুহিত। ছবি: সুমন শেখ

ঢাকা: এক হাজার টাকার নোট বাতিলের খবরকে ‘ভোগাস ও রাবিশ’ আখ্যা দিয়ে ক্ষোভ প্রকাশ করেছেন অর্থমন্ত্রী অাবুল মাল অাব্দুল মুহিত।

রোববার (১১ মার্চ) রাজধানীর শেরেবাংলা নগরে জাতীয় অর্থনৈতিক পরিষদের (এনইসি) সম্মেলন কক্ষে আয়োজিত এক সভায় মন্ত্রী কথা বলছিলেন। অর্থ মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটির সভাপতি ও সদস্যদের নিয়ে প্রাক-বাজেট আলোচনার জন্য এ সভার আয়োজন করা হয়।

মুহিত বলেন, এক হাজার টাকার নোট বাতিলের খবর সত্যিকারার্থে রাবিশ ও ভোগাস। এমন কোনো সিদ্ধান্ত হয়নি।

সভায় সংসদ সদস্য মেজর (অব.) রফিকুল ইসলাম অর্থমন্ত্রীর দৃষ্টি আকর্ষণ করে বলেন, একটি সংবাদমাধ্যমে দেখলাম, দেশ থেকে নাকি এক হাজার টাকার নোট বাতিল হচ্ছে। এতে দেশবাসীর মধ্যে এক ধরনের শঙ্কা ও ভয় কাজ করছে। আদৌ কি এক হাজার টাকার নোট বাতিল হচ্ছে?

তারই জবাবে অর্থমন্ত্রী এমন ক্ষোভ প্রকাশ করেন।

মন্ত্রী আসন্ন অর্থবছরের (২০১৮-১৯) বাজেটের বিষয়ে বলেন, নির্বাচনী বছরে বাজেটে বেশি চ্যালেঞ্জ নেওয়া ঠিক হবে না। অাগামী বাজেটে শিক্ষা, স্বাস্থ্য খাতে অধিক গুরত্ব দেওয়া হবে।

বাজেটের অাকারের বিষয়ে মন্ত্রী বলেন, চলতি অর্থবছরে বার্ষিক উন্নয়ন কর্মসূচি বাস্তবায়ন ভালো। এটা বাজেটের অাকার নির্ধারণে বড় ভূমিকা রাখে। অাগামীতে বাজেটের অাকার ৪ লাখ ৬০ থেকে ৪ লাখ ৭৫ কোটি টাকা হবে।

বাংলাদেশ সময়: ১৬২৬ ঘণ্টা, মার্চ ১১, ২০১৮
এমঅাইএস/এইচএ/

** নির্বাচনী বছরে উচ্চাভিলাষী বাজেট নয়

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।