ঢাকা, শুক্রবার, ১৫ চৈত্র ১৪৩০, ২৯ মার্চ ২০২৪, ১৮ রমজান ১৪৪৫

অর্থনীতি-ব্যবসা

ফুডিয়ানা’য় ব্যাপক সাড়া

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৩৩৪ ঘণ্টা, মার্চ ১১, ২০১৮
ফুডিয়ানা’য় ব্যাপক সাড়া ফুড ফেস্টিভাল ফুডিয়ানায় আগত দর্শনার্থীরা/ছবি: বাংলানিউজ

ফেনী: ব্যতিক্রমী ফুড ফেস্টিভাল ‘ফুডিয়ানা’য় ব্যাপক সাড়া দিয়েছে ফেনীবাসী।

শনিবার (১০ মার্চ) রাত ১১ টা পর্যন্ত চলা এ ফেস্টিভালে স্বতস্ফূর্তভাবে অংশ নিয়েছে ফেনী শহরের প্রায় অর্ধলক্ষাধিক মানুষ। বিভিন্ন বাহারি খাবার, গান এবং নানা ধরনের প্রতিযোগীতায় তিনদিন মুখরিত ছিলো ফেনী শহরের জহির রায়হান মিলনায়তন মাঠ।

বৃহস্পতিবার (০৮ মার্চ) থেকে শুরু হওয়া উৎসবের সমাপনী দিনে বক্তব্য রাখেন, ফেনীর অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট পিকেএম এনামুল করিম।

পিকেএম এনামুল করিম বলেন, ‘গ্রামীণ লোকজ আবহ তৈরি করে এমন সুন্দর পরিবেশের মেলা এরআগে কখনো চোখে পড়েনি, আশা করবো এমন উদ্যোগ ধারাবাহিকতা বজায় থাকবে’।

এসময় আরো বক্তব্য রাখেন, স্টার লাইন গ্রুপের পরিচালক ও ফুডিয়ানার উপদেষ্টা জামাল উদ্দিন, ফেনীর লোকজ সাংস্কৃতিক সংগঠক ফেনীর ঢোলের সমন্বয়ক ও প্রবীণ সাংবাদিক বখতেয়ার ইসলাম মুন্না। অায়োজক কমিটির মধ্যে উপস্থিত ছিলেন আজিম খসরু জ্যাকি, শুভনীল পিকলু, এমজে রিপন, রুবেল হাজারী ও রায়হান উল হক।

আয়োজক কমিটির সদস্য শুভনীল পিকলু বলেন, ‘ফেনীকে এক সময় মানুষ চিনতো সন্ত্রাসের জনপদ হিসেবে, আমরা সে দুর্নাম গোছাতে চাই, আমরা চাই এ শহরটা হোক উৎসবের শহর, উৎসবের জনপদ। ফুডিয়ানার মত এমন আয়োজনগুলো এ জনপদকে মাতিয়ে রাখুক সারা বছর।

শনিবার বিকেল ফুডিয়ানা প্রাঙ্গণে দেখা যায়, দর্শনার্থীদের উপচেপড়া ভিড়। কেউ খাচ্ছেন, কেউ দেখছেন ও কেউবা ব্যতিক্রমী প্রতিযোগীতায় অংশ নিচ্ছেন। মেলায় প্রিয়জনের প্রিয় ডিশ, হাডি ভাঙ্গা ও গানের প্রতিযোগীতায় অংশগ্রহণ করে পুরস্কার লাভ করেন জুই, ফিরোজা, রোজী, জেসি, রোকেয়া ইসলাম, বৃষ্টি, তুলি, উমাইয়া ও উর্মি। উৎসবে রন্ধন বিচারক ছিলেন মুম্বাইয়ের গ্র্যান্ড হায়াতের শেফ সঞ্জয় রায়।

মেলার আয়োজক আজিম খসরু জ্যাকি বাংলানিউজকে বলেন, ‘আমাদের লক্ষ্য ছিলো ফেনীতে একটি উৎসব করা। উৎসবে স্বতস্পূর্ত অংশগ্রহণ প্রমাণ করছে সে লক্ষ্য বাস্তবায়ন হয়েছে। ফেনীর মানুষ দারুণভাবে এতে সাড়া দিয়েছে। আমরা আশা করবো এ মেলাটি ধারাবাহিকভাবে প্রত্যেক বছরই হবে। আর ফেনীর মানুষ এমন একটি উৎসবের সঙ্গে থাকবে।

তিনি জানান, ১৬টি স্টলে দু’দিনে প্রায় সাড়ে ৮ লাখ টাকার খাবার বিক্রি হয়েছে। অংশগ্রহণকারী স্টলগুলোর মধ্যে বাণিজ্যিক স্টলগুলো হলো- টেস্ট অ্যান্ড বেস্ট, ফুডস আনলিমিটেড, স্টেট অব ফুডস, ক্রাউন ওয়েস্ট, কাজী ফার্মস কিচেন, ইউরো ফ্রেশ, খিদমাহ মাশরুম সেন্টার ও কুটুম বাড়ি।

এছাড়া ঘরোয়া স্টলগুলো হলো- শরবতি ঘর, জাম্বো, বাহ, ডেজার্ট হোম, ক্যান্ডি ক্রাশ, দাওয়াত ও এন্টারপ্রেনারস কিচেন। মেলায় বাণিজ্যিক স্টগুলোতে ফাস্টফুড ও ঘরোয়া স্টলগুলোতে বিভিন্ন ধরনের পিঠা-পুলিসহ নানা স্বাদ এবং ঐতিহ্যবাহী খাবারের আয়োজন ছিলো। বাণিজ্যিক স্টলগুলোর পাশাপাশি ঘরোয়া স্টলগুলোতেও ছিলো ব্যাপক বিকিকিনি।

ফেনীবাসীর এমন উৎসবে মিডিয়া পার্টনার হিসেবে ছিলো দেশের সর্বাধিক পঠিত ও জনপ্রিয় অনলাইন নিউজপোর্টাল বাংলানিউজটোয়েন্টিফোর.কম। আয়োজক প্রধান সহযোগী হিসেবে ছিলো ‘মিজান’ ফর্টিফায়েড পাম অলিন।

এছাড়া সহযোগী হিসেবে ছিলো ঢাকা ব্যাংক ফেনী শাখা, রানা মটরস, হোটেল বেস্ট ইন, এলএমসি অটোমোবাইল, ইনফিনিটি সায়েন্স কোচিং, বিডি ক্লিন ফেনী, কেএস নেটওয়ার্ক ও এমকে ফিল্মস।

বাংলাদেশ সময়: ০৯১৫ ঘণ্টা, মার্চ ১১, ২০১৭
এসএইচডি/ওএইচ/

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।