[x]
[x]
ঢাকা, সোমবার, ১১ আষাঢ় ১৪২৫, ২৫ জুন ২০১৮

bangla news

ফেনীতে ভোজন উৎসব ‘ফুডিয়ানা’র উদ্বোধন

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০১৮-০৩-০৮ ৩:৫৫:৫১ পিএম
উদ্বোধন করা হয়েছে ফেনীতে তিন দিনব্যাপী ভোজনরসিকদের উৎসব ‘ফুডিয়ানা’। ছবি: বাংলানিউজ

উদ্বোধন করা হয়েছে ফেনীতে তিন দিনব্যাপী ভোজনরসিকদের উৎসব ‘ফুডিয়ানা’। ছবি: বাংলানিউজ

ফেনী: ‘গান হবে, খানা হবে, মেলা হবে, খেলা হবে’ এ স্লোগান নিয়ে ফেনীতে উদ্বোধন করা হয়েছে তিন দিনব্যাপী ভোজনরসিকদের উৎসব ‘ফুডিয়ানা’।

বৃহস্পতিবার (৮ মার্চ) দুপুরে জেলা প্রশাসক মনোজ কুমার রায় ফিতা কেটে এ মেলার আনুষ্ঠানিকতা উদ্বোধন করেন।

এরপর তিনি মেলার সবগুলো স্টল ঘুরে দেখেন। এ সময় তিনি আয়োজক কমিটিকে বলেন, খাবার মান এবং দামের ব্যাপারে খেয়াল রাখতে হবে। তা যেন দর্শনার্থীদের নাগালের মধ্যে থাকে। মেলার ব্যবস্থাপনা এবং সাজসজ্জায় জেলা প্রশাসক সন্তোষ প্রকাশ করেন।

আয়োজক কমিটির সদস্য আজিম খসরু জ্যাকি বলেন, ফেনীতে একটি উৎসব সৃষ্টির লক্ষ্যে আমাদের এ প্রয়াস। প্রথমবারের মতো আয়োজন হলেও আশা রাখছি এ ধারাবাহিকতা বজায় রেখে প্রতিবছরই আয়োজন হবে ‘ফুডিয়ানা’।

মেলা প্রতিদিন সকাল ১১টা থেকে রাত ৮টা পর্যন্ত উৎসব চলবে। এ উৎসবে মোট স্টল সংখ্যা ২০টি। এর মধ্যে ৪টি স্টল আয়োজক ও স্পন্সরের জন্য সংরক্ষিত। বাকি ১৬টি স্টল দু’ভাগে ভাগ করা হয়েছে।

একটি বাণিজ্যিক প্রতিষ্ঠানসমূহ  ও অন্যটি ঘরোয়া খাবার পরিবেশক। স্টলগুলো গতানুগতিক ডিজাইনে না করে বাঁশ, বেড়া, ছন, হোগলা, চট দিয়ে সাজানো হয়েছে। এছাড়া রয়েছে বর্ণিল আলোকসজ্জা।

প্রতিটি স্টলের প্রতিনিধিরা তাদের স্টলে পণ্যের বিক্রয় ও বিপণন পরিচালনা করছেন। উৎসবে রয়েছে কিছু খাবার বিষয়ক। আগত অতিথি ও দর্শনার্থীর মনোরঞ্জনের জন্য সন্ধ্যার পর রয়েছে সাংস্কৃতিক অনুষ্ঠান। শেষে রয়েছে পুরস্কার বিতরণী অনুষ্ঠান।

সংবাদমাধ্যমগুলো যাতে মেলা চলাকালীন সময়ে সংবাদ সংগ্রহে সুবিধা হয়। সেজন্য ‘ফুডিয়ানা’তে থাকছে তথ্যকেন্দ্র। সেখান থেকে যে কেউ উৎসব বিষয়ক যেকোনো তথ্য সংগ্রহ করতে পারবেন, তথ্য সংগ্রহ ও সরবরাহের ক্ষেত্রে সার্বিক সহযোগিতায় থাকবে দেশের সর্বাধিক পঠিত অনলাইন নিউজপোর্টাল বাংলানিউজটোয়েন্টিফোর.কম।

উদ্বোধনের সময় আয়োজকদের মধ্যে আরো উপস্থিত ছিলেন নাসিম আনোয়ার, রিপন মজুমদার, আজিম খসরু জ্যাকি, শুভ নীল পিকলু প্রমুখ।

বাংলাদেশ সময়: ১৫৫৫ ঘণ্টা, মার্চ ০৮, ২০১৮
এসএইচডি/এএটি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

Alexa