ঢাকা, শুক্রবার, ১৩ বৈশাখ ১৪৩১, ২৬ এপ্রিল ২০২৪, ১৬ শাওয়াল ১৪৪৫

অর্থনীতি-ব্যবসা

নেপালের বাণিজ্য মেলায় প্রশংসিত ওয়ালটন

বিজনেস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৬২৩ ঘণ্টা, মার্চ ৫, ২০১৮
নেপালের বাণিজ্য মেলায় প্রশংসিত ওয়ালটন নেপালে বাণিজ্য মেলায় ওয়ালটন পণ্যের স্টল

ঢাকা: নেপালের রাজধানী কাঠমান্ডুতে অনুষ্ঠিত ‘৪র্থ বাংলাদেশ এক্সপো-২০১৮’ তে ব্যাপক প্রশংসা পেয়েছে ‘মেইড ইন বাংলাদেশ’ খ্যাত ওয়ালটন পণ্য। বাংলাদেশ দূতাবাস আয়োজিত এ বাণিজ্য মেলায় ইলেকট্রনিক্স, ইলেকট্রিক্যাল, আইসিটি এবং হোম অ্যাপ্লায়েন্সেস পণ্য প্রদর্শন ও বিক্রি করে ওয়ালটন। মেলায় প্রথমবারের মতো বিক্রি হয় বাংলাদেশে তৈরি মোবাইল ফোন ও ল্যাপটপ।

নেপালে বাংলাদেশি পণ্যের রপ্তানি বাড়াতে গত চার বছর ধরে এ মেলার আয়োজন করে আসছে বাংলাদেশ দূতাবাস। ২৩ থেকে ২৭ ফেব্রুয়ারি কাঠমান্ডুর ভ্রিকুটিমন্ডপ এক্সিবিশন হলে অনুষ্ঠিত হয় বাংলাদেশি পণ্যের একক এ বাণিজ্য মেলা।

 

মেলায় আইসিটি, ইলেকট্রনিক সামগ্রী, বিল্ডিং নির্মাণ সামগ্রী, রেডিমেইড গার্মেন্ট, সিরামিক, কনজ্যুমার প্রোডাক্ট, ফুড প্রোডাক্ট, চামড়াজাত পণ্যের ৫০টিরও বেশি প্রতিষ্ঠান অংশ নেয়। ইভেন্টের কো-স্পন্সর ছিলো ওয়ালটনের নেপাল ডিস্ট্রিবিউটর।

মেলার উদ্বোধন করেন প্রধানমন্ত্রীর তথ্য উপদেষ্টা ইকবাল সোবহান চৌধুরী। বিশেষ অতিথি ছিলেন নেপালে নিযুক্ত বাংলাদেশের রাষ্ট্রদূত মাশফি বিনতে শামস। উদ্বোধনের পর তারা ওয়ালটন স্টল পরিদর্শন করেন।  

২০১৪ সাল থেকে ব্যাপক আকারে নেপালের বাজারে প্রবেশ করে ওয়ালটন। নেপালে নিয়োজিত ওয়ালটনের সোল ডিস্ট্রিবিউটর রিডা ইনকরপোরেটেড প্রাইভেট লিমিটেড। বর্তমানে নেপালে রপ্তানি হচ্ছে ওয়ালটনের ফ্রিজ, টেলিভিশন, এয়ার কন্ডিশনার, ল্যাপটপ, মোবাইল ফোনসহ অন্যান্য হোম অ্যাপ্লায়েন্সস।  

রিডার ব্যবস্থাপনা পরিচালক সরফরাজ আনসারি জানান, মেলায় ওয়ালটন পণ্যের বিশেষ দিক তুলে ধরা হয়। ভিডিও স্ক্রিনে ওয়ালটনের বিজ্ঞাপন, ডকুমেন্টারি ও বিভিন্ন পণ্যের উৎপাদন প্রক্রিয়া প্রদর্শন করা হয়।  

ফেডারেশন অব নেপাল চেম্বার অব কমার্স অ্যান্ড ইন্ডাস্ট্রি (এফএনসিসিআই)-এর ভাইস চেয়ারম্যান চন্দ্র প্রসাদ দখল বলেন, দীর্ঘ সময় ধরেই নেপালের বাজারে বাংলাদেশি ব্র্যান্ড ওয়ালটন ব্যবসা করছে। পণ্যের গুণগত মানের কারণে খুব কম সময়ে এ ব্র্যান্ডটি জনপ্রিয় হয়ে উঠেছে।  

নেপালের ব্যবসায়ী তারারাত্নে স্থাপিত বলেন, এখানে ওয়ালটন একটি জনপ্রিয় ব্র্যান্ড। গুণগতমান সম্পন্ন হওয়ায় ব্র্যান্ডটি ক্রেতাদের আস্থার জায়গায় পৌঁছে গেছে। মেলায় ওয়ালটন নতুন নতুন ডিজাইন ও মডেলের পণ্য নিয়ে এসেছে। যা নেপালী ক্রেতা-দর্শনার্থীদের মধ্যে সাড়া ফেলেছে।

বাংলাদেশ সময়: ১২২১ ঘণ্টা, মার্চ ০৫, ২০১৮
পিআর/জেডএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।