[x]
[x]
ঢাকা, সোমবার, ১২ আষাঢ় ১৪২৫, ২৫ জুন ২০১৮

bangla news

আবারও ইউনাইটেড এয়ারের সাত পরিচালককে জরিমানা

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০১৮-০২-২৭ ৯:৩১:৫৭ পিএম
ইউনাইটেড এয়ারওয়েজ বিডি

ইউনাইটেড এয়ারওয়েজ বিডি

ঢাকা: পুঁজিবাজারে তালিকাভুক্ত কোম্পানি ইউনাইটেড এয়ারওয়েজের ৭ উদ্যোক্তা- পরিচালককে ১০ লাখ টাকা করে জরিমানা করা হয়েছে। সিকিউরিটিজ আইন ভঙ্গের দায়ে পুঁজিবাজার নিয়ন্ত্রক সংস্থা বাংলাদেশ সিকিউরিটিজ  অ্যান্ড এক্সচেঞ্জ কমিশন (বিএসইসি)  কোম্পানির উদ্যোক্তাদের এই জরিমানা করেছে।

২৭ ফেব্রুয়ারি ঢাকা স্টক এক্সচেঞ্জের (ডিএসই) ওয়েবসাইটে এ তথ্য প্রকাশ করেছে।

এতে বলা হয়, কোম্পানির পরিচালকরা বাংলাদেশ সিকিউরিটিজ অ্যান্ড এক্সচেঞ্জ কমিশন (প্রহিবিশন অব ইনসাইডার ট্রেডিং) রুলস, ১৯৯৫ এর ৪(১) ভঙ্গ করছে। এই কারণে কোম্পানির উদ্যোক্তা পরিচালক তোফায়েল আহমেদ চৌধুরী, সিদ্দিকা আহমেদ, আশিক মিয়া, ইউসুফ চৌধুরী, মদ্রিস আলী, খন্দকার মাহফুজুর রহমান এবং তাহমিনা বেগমকে এই জরিমানা করা হয়েছে।

এছাড়া একই আইন ভঙ্গের জন্য ইউনাইটেড এয়ারের ব্যবস্থাপনা পরিচালকের স্ত্রী খন্দকার তাসলিমা চৌধুরীকে ২০লাখ টাকা জরিমানা করা হয়েছে।
 
এর আগের গত বছরের ২৭ নভেম্বর ইউনাইটেড এয়ারওয়েজের প্রতিষ্ঠাতা চেয়ারম্যান ও বর্তমান ব্যবস্থাপনা পরিচালক তাসবীরুল আহমেদ চৌধুরী, তার স্ত্রী খন্দকার তাছলিমা চৌধুরী ও সাবেক উদ্যোক্তা-পরিচালকসহ ১২ জনকে ১ কোটি ৪০ লাখ টাকা জরিমানা করে বিএসইসি।

জেড ক্যাটাগরিতে থাকা কোম্পানিটি ২০১০ সালে পুঁজিবাজারে তালিকাভুক্ত হয়। কোম্পানির মোট শেয়ারের ৪ দশমিক ১৬ শতাংশ রয়েছে উদ্যোক্তা পরিচালকের কাছে। বাকি অংশের মধ্যে ১৩ দশমিক ২৩ শতাংশ রয়েছে প্রাতিষ্ঠানিক বিনিয়োগকারীর কাছে। আর বিদেশি বিনিয়োগকারীর কাছে রয়েছে ১২ দশমিক ১৮ শতাংশ এবং সাধারণ বিনিয়োগকারীরর কাছে রয়েছে ৭০ দশমিক ৪৩ শতাংশ শেয়ার।

বাংলাদেশ সময়: ২১২৮ ঘণ্টা, ফেব্রুয়ারি ২৭, ২০১৮
এমএফআই/এসএইচ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

Alexa