ঢাকা, বৃহস্পতিবার, ১৪ চৈত্র ১৪৩০, ২৮ মার্চ ২০২৪, ১৭ রমজান ১৪৪৫

শেয়ারবাজার

ডিএসই’র পরিচালক পদে লড়ছেন দু’জন

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৪২৮ ঘণ্টা, ফেব্রুয়ারি ২৫, ২০১৮
ডিএসই’র পরিচালক পদে লড়ছেন দু’জন

ঢাকা: দেশের প্রধান পুঁজিবাজার ঢাকা স্টক এক্সচেঞ্জের (ডিএসই) পরিচালক পদে লড়ছেন দুই প্রার্থী। তার‍া হলেন- সাবেক পরিচালক ও আহমেদ ইকবাল সিকিউরিটিজ লিমিটেডের প্রধান নির্বাহী অফিসার (সিইও) আহমেদ ইকবাল হাসান এবং বিএলআই সিকিউরিটিজের ব্যবস্থাপনা পরিচালক (এমডি) মিনহাজ মান্নান ইমন।

ডিএসই সূত্রে এ তথ্য জানা গেছে।
 
সূত্র জানায়, আগামী ২০ মার্চ অনুষ্ঠিত হচ্ছে ডিএসইর নির্বাচন।

নিয়ম অনুসারে ওদিন বর্তমান পরিচালক শাকিল রিজভীর মেয়াদ শেষ হচ্ছে। তার স্থলেই প্রার্থী হওয়ার আবেদনের শেষ সময় ছিলো ২৫ ফেব্রুয়ারি (রোববার) পর্যন্ত। যা শুরু হয়েছিলো ১৯ ফেব্রুয়ারি। নির্ধারিত সময়ে মাত্র দু’জন প্রার্থী মনোনয়নপত্র জমা দিয়েছেন। তাদের মধ্য থেকে একজন পরিচালক হবেন। যা ডিমিউচ্যুয়ালাইজেশন বা ব্যবস্থাপনা থেকে মালিকানা পৃথক পরবর্তী পঞ্চম নির্বাচন। তবে কোনো প্রার্থী ইচ্ছে করলে আগামী ১২ মার্চ পর্যন্ত প্রার্থীতা প্রত্যাহার করতে পারবেন।
 
সুপ্রিম কোর্টের অবসরপ্রাপ্ত বিচারপতি মো. আব্দুস সামাদকে প্রধান করে ২৬৬ জন ভোটারের এই নির্বাচনের জন্য তিন সদস্যের কমিশন গঠন করা হয়েছে। নির্বাচন কমিশনের অন্য দুই সদস্য হলেন- হারুন সিকিউরিটিজ লিমিটেডের এমডি মো. হারুন-উর-রশিদ এবং এম অ্যান্ড জেড সিকিউরিটিজের এমডি এম মনজুর উদ্দিন আহমেদ।
 
ডিএসইর ভবনে ২০ মার্চ সকাল সাড়ে ১০টা থেকে বিকেল ৪টা পর্যন্ত বিরতিহীন  ভোটগ্রহণ চলবে। ভোট গণনার পর ফলাফল প্রকাশ করা হবে। তবে ডিএসইর ৫৬তম বার্ষিক সাধারণ সভায় (এজিএম) চূড়ান্ত ফলাফল প্রকাশ করা হবে।
 
বাংলাদেশ সময়: ২০২৫ ঘণ্টা, ফেব্রুয়ারি ২৫, ২০১৮
এমএফআই/জেডএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।