[x]
[x]
ঢাকা, মঙ্গলবার, ৬ আষাঢ় ১৪২৫, ১৯ জুন ২০১৮

bangla news

আইডিএলসি গ্রোথ ফান্ড ইউনিটে আবেদন শুরু মঙ্গলবার

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০১৮-০২-২৪ ৮:৩৮:৪২ পিএম
আইডিএলসি

আইডিএলসি

ঢাকা: আইডিএলসি গ্রোথ ফান্ড ইউনিটে আবেদন শুরু হবে ২৭ ফেব্রুয়ারি (মঙ্গলবার) থেকে। চলবে এর পরের ৪৫ কার্যদিবস পর্যন্ত। মেয়াদহীন এই মিউচ্যুয়াল ফান্ডটিকে পুঁজিবাজার থেকে ইউনিট বিক্রি করে টাকা উত্তোলনের জন্য অনুমোদন দেয় নিয়ন্ত্রক সংস্থা। সংশ্লিষ্ট সূ্ত্রে এ তথ্য জানা গেছে।

এর আগে চলতি মিউচ্যুয়াল ফান্ডটিকে অনুমোদন দেয় বাংলাদেশ সিকিউরিটিজ অ্যান্ড এক্সচেঞ্জ কমিশন (বিএসইসি)। প্রাথমিক লক্ষ্যমাত্রা ধরা হয়েছে ৫০ কোটি টাকা। এর মধ্যে ফান্ডটির উদ্যোক্তার অংশ ১০ কোটি টাকা। আর বাকি ৪০ কোটি টাকার ইউনিট বিক্রি করা হবে বিনিয়োগকারীদের কাছে। ফান্ডটির প্রতিটি ইউনিটের অভিহিত মূল্য ১০ টাকা। 

এটি শুরু হবে ২৭ ফেব্রুয়ারি, চলবে পরবর্তী ৪৫ দিন। তবে এর আগে নির্ধারিত টাকার ইউনিটি বিক্রি শেষ হয়ে গেলে এ মেয়াদে আর বিক্রি হবে না। তবে ফান্ড ম্যানেজার চাইলে বিএসইসি’র অনুমোদন সাপেক্ষে ফান্ডের আকার বড় করে আরও ইউনিট বিক্রি করতে পারবে।
 
ফান্ডটির অ্যাজেন্ট হিসেবে রয়েছে আইডিএলসি ফাইন্যান্স লিমিটেড, আইডিএলসি সিকিউরিটিজ লিমিটেড এবং আইডিএলসি ইনভেস্টমেন্টস্ লিমিটেড। এর উদ্যোক্তা প্রতিষ্ঠান আইডিএলসি ফাইন্যান্স লিমিটেড। আর সম্পদ ব্যবস্থাপক হিসেবে রয়েছে আইডিএলসি অ্যাসেট ম্যানেজমেন্ট লিমিটেড। এছাড়া ফান্ডের ট্রাস্টি হিসেবে কাজ করছে বাংলাদেশ জেনারেল ইন্স্যুরেন্স কোম্পানি লিমিটেড। আর কাস্টডিয়ান হিসেবে কাজ করছে ব্র্যাক ব্যাংক লিমিটেড।
 
বাংলাদেশ সময়: ২০৩৫ ঘণ্টা, ফেব্রুয়ারি ২৪, ২০১৮
এমএফআই/এসএইচ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

Alexa