[x]
[x]
ঢাকা, শনিবার, ৯ আষাঢ় ১৪২৫, ২৩ জুন ২০১৮

bangla news

আগামী বাজেটে দেশি পণ্যে ২০ শতাংশ রাজস্ব!

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০১৮-০২-২২ ১২:৩৪:৪৫ পিএম
বেসিস সফট এক্সপোতে বক্তব্য রাখছেন অর্থমন্ত্রী/ ছবি: জিএম মুজিবুর

বেসিস সফট এক্সপোতে বক্তব্য রাখছেন অর্থমন্ত্রী/ ছবি: জিএম মুজিবুর

ঢাকা: আগামী বাজেটে দেশে উৎপাদিত পণ্য থেকে ২০ শতাংশ রাজস্ব আদায় করা জরুরি হয়ে পড়েছে বলে জানিয়েছেন অর্থমন্ত্রী আবুল মাল আবদুল মুহিত।

এজন্য সবাইকে সহযোগিতার আহ্বান জানিয়ে অর্থমন্ত্রী বলেন, এ রাজস্ব দেশের উন্নতিতে গুরুত্বপূর্ণ ভূমিকা রাখবে। গত কয়েক বছরের বাজেটে আপনারা নিশ্চয়ই সেটা দেখতে পেরেছেন।

বৃহস্পতিবার (২২ ফেব্রুয়ারি) বঙ্গবন্ধু আন্তর্জাতিক সম্মেলন কেন্দ্রে (বিআইসিসি) চার দিনব্যাপী বেসিস সফট এক্সপোর উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে এসব কথা বলেন মুহিত। 

এ সময় আরও বক্তব্য দেন ডাক, টেলি যোগাযোগ ও তথ্য-প্রযুক্তি মন্ত্রী মোস্তাফা জব্বার, এক্সপোর আহ্বায়ক মোস্তাফিজুর রহমান। সমাপনী বক্তব্য দেন বেসিস সভাপতি সৈয়দ আলমাস কবির।

অর্থমন্ত্রী বলেন, বাজেটের আকার বড় হলে সরকারি সেবা বৃদ্ধি পায়, মানব সম্পদের উন্নতি হয় ও ব্যক্তিগত সামর্থ্য বাড়ে। চলতি মাস থেকেই আগামী বাজেটের কাজ শুরু হয়েছে বলেও জানান তিনি।

আবুল মাল আবদুল মুহিত বলেন, বিশ্বের উন্নত দেশের মতো আমাদের দেশে আইসিটি নিয়ে কাজ করার বিশেষ কোনো শহর নেই। যেখানে বসে যুবকরা বিনামূল্যে ওয়াইফাই ব্যবহার করবে। এ ধরনের একটি শহর তৈরি করা উচিত।

বাংলাদেশ সময়: ১২২৬ ঘণ্টা, ফেব্রুয়ারি ২২, ২০১৮
এসই/এমজেএফ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

Alexa