ঢাকা, শুক্রবার, ১৩ বৈশাখ ১৪৩১, ২৬ এপ্রিল ২০২৪, ১৬ শাওয়াল ১৪৪৫

অর্থনীতি-ব্যবসা

চা প্রদর্শনীর দ্বিতীয় দিনে জমজমাট বিকিকিনি

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৭৫২ ঘণ্টা, ফেব্রুয়ারি ১৯, ২০১৮
চা প্রদর্শনীর দ্বিতীয় দিনে জমজমাট বিকিকিনি চা প্রদর্শনীতে অংশ নেওয়া স্টল- ছবি- সুমন শেখ

ঢাকা: চা, বিশ্বের সবচেয়ে জনপ্রিয় পানীয়ের মধ্যে অন্যতম। যুগের পর যুগ এই জাদুকরি বৃক্ষ তার কচিপাতার নির্যাসজাত পানীয়ের মাধ্যমে পুরো বিশ্বকে বিমোহিত করে রেখেছে।

ধারণা করা হয় ঊনবিংশ শতাব্দীর গোড়ার দিক থেকে এ অঞ্চলে ‘চা’ উৎপাদন শুরু হয়। দেশীয় চায়ের এই ইতিহাস-ঐতিহ্য নিয়ে বাংলাদেশে দ্বিতীয়বারের মতো চলছে ‘বাংলাদেশ চা প্রদর্শনী-২০১৮’।

রোববার (১৮ ফেব্রুয়ারি) রাজধানীর বসুন্ধরা আন্তর্জাতিক কনভেনশন সেন্টারে তিন দিনব্যাপী এ প্রদর্শনীর উদ্বোধন করেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

দ্বিতীয় দিন সোমবার (১৯ ফেব্রুয়ারি) প্রদর্শনীস্থল ঘুরে দেখা গেছে চা-প্রেমীদের ভিড়। বছরজুড়ে দেশের সব জায়গাতেই চা পাওয়া গেলেও প্রদর্শনীতে ক্রেতা-দর্শনার্থীর কমতি নেই।

এদিন বেলা ১১টা থেকে প্রদর্শনী শুরু হওয়ার পর ১২টা থেকে ভিড় জমাতে শুরু করেন ক্রেতা-দর্শনার্থীরা। এরপর স্টলগুলো ঘুরে ঘুরে পছন্দের এবং নতুন নতুন ব্র্যান্ডের চা ক্রয় করেন ক্রেতারা।

একটি ফার্মাসিউটিক্যালের ন্যাশনাল সেলস ম্যানেজার মহিউদ্দিন ইসলাম চৌধুরী প্রদর্শনীতে এসে বিভিন্ন ব্যান্ডের ৫টি আইটেমের চা ক্রয় করেছেন।

তিনি বাংলানিউজকে বলেন, চা-তো সবখানেই পাওয়া যায়, কিন্তু এখানে নতুন কিছু কেনার জন্য এসেছি। নতুনের মধ্যে ইস্পাহানির একটি ব্লাক টি এবং কাজী'র ক্লোন টি কিনলাম। তাছাড়া আরো কিছু পছন্দের চা কিনেছি।

এদিকে প্রদর্শনীতে দর্শনার্থীদের আকর্ষণ বাড়াতে মূল্যছাড়সহ বিভিন্ন অফার দিচ্ছেন অংশগ্রহণকারীর।

ড্যানিশ সিমলা স্টলের ব্র্যান্ড অ্যাক্টিভেশন অফিসার সাইদুর বাংলানিউজকে বলেন, আমরা স্টলেই বিনামূল্য বিভিন্ন ধরনের চায়ের স্বাদ চেখে দেখার ব্যবস্থা করেছি। দর্শনার্থীরা তাদের কমেন্ট লিখিতভাবে জানাচ্ছেন। তাছাড়া ক্রেতাদের জন্য প্রতিটি আইটেমে মূল্যছাড় দেওয়া হচ্ছে।  

বাংলাদেশ সময়: ১৩৫০ ঘণ্টা, ফেব্রুয়ারি ১৯, ২০১৮
এসআইজে/জেডএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।