[x]
[x]
ঢাকা, রবিবার, ৬ জ্যৈষ্ঠ ১৪২৫, ২০ মে ২০১৮

bangla news

পুঁজিবাজার-ব্যাংকপাড়ায় মানুষের উপস্থিতি কম

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০১৮-০২-০৮ ২:০০:১৯ পিএম
ব্রোকারেজ হাউজে বিনিয়োগকারীদের উপস্থিতি কম

ব্রোকারেজ হাউজে বিনিয়োগকারীদের উপস্থিতি কম

মতিঝিল থেকে: বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়ার দুর্নীতি মামলার রায় ঘিরে ব্যাংকপাড়া খ্যাত মতিঝিলে মানুষের উপস্থিতি একেবারেই কম। ঢাকা স্টক এক্সচেঞ্জের (ডিএসই) ব্রোকারেজ হাউজগুলোতে হাতে গোনা কয়েকজন বিনিয়োগকারী দেখা যায়। ব্যাকংগুলোর চিত্রও একই।

বৃহস্পতিবার (০৮ ফেব্রয়ারি) সকালে মতিঝিলের ডিএসই ভবন, এনেক্স ভবন, মধুমিতা ভবন এবং বাংলাদেশ ব্যাংক, সোনালী, জনতা ব্যাংকসহ সরকারি ও বেসরকারি বিভিন্ন ব্যাংকে এ দৃশ্য দেখা গেছে। বিমা উন্নয়ন ও নিয়ন্ত্রণ কতৃর্পক্ষ আইডিআরএ’সহ বিমা কোম্পানিগুলোতও লোকজনের উপস্থিত কম।

দেশের অন্যতম বাণিজ্যিক এ এলাকা কর্মদিবসে লোকজনে ঠাসা থাকলেও বৃহস্পতিবার পুরো উল্টো চিত্র। ব্রোকারেজ হাউজ লংকা বাংলা, শাকিল রিজভী এবং আনোয়ার সিকিউরিটিজের বেশির ভাগ চেয়ার ফাঁকা দেখা যায়। যে দু’একজন ব্রোকারেজ হাউজে আসছেন তারা শেয়ার কেনা-বেচার চেয়ে খালেদা জিয়ার দুর্নীতি মামলার রায় নিয়ে আতংকে রয়েছেন।

লংকা বাংলা সিকিউরিটিজের ট্রেডার আশরাফ উদ্দিন বিপু বাংলানিউজকে বলেন, দেশের রাজনৈতিক অবস্থা ভালো হলে শেয়ার বাজার ভালো হবে।

নাম না প্রকাশ শর্তে ডিএসইর এক সদস্য বাংলানিউজকে বলেন, ডিএসই’র স্ট্রাটেজিক পার্টনার হিসেবে চীনের কোম্পানিকে মনোনীত করা হয়েছে। দেশটির দু’টি স্টক এক্সচেঞ্জ ডিএসইর ২৫ শতাংশ শেয়ার কিনে নিচ্ছে। এর ফলে বিদেশি বিনিয়োগকারীরা দেশের পুঁজিবাজারে বিনিয়োগে আকৃষ্ট হবেন।

বাংলাদেশ সময়: ১৪০০ ঘণ্টা, ফেব্রুয়ারি ০৮,২০১৮
এমএফআই/জেডএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

Alexa