[x]
[x]
ঢাকা, শুক্রবার, ৪ জ্যৈষ্ঠ ১৪২৫, ১৮ মে ২০১৮

bangla news

ফের বাড়লো স্বর্ণের দাম 

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০১৮-০১-২৫ ৬:১১:১৫ পিএম
ফের বেড়েছে স্বর্ণের দাম। ফাইল ফটো

ফের বেড়েছে স্বর্ণের দাম। ফাইল ফটো

ঢাকা: এবারও ১৫ দিনের মাথায় নতুন বছরে দ্বিতীয় দফায় বাড়ানো হয়েছে স্বর্ণের দাম। ২২ থেকে ১৮ ক্যারেটের স্বর্ণ ভরিতে বেড়েছে ১ হাজার ৫শ’ ১৫ টাকা পর্যন্ত। ২১ ক্যারেটের (ক্যাডমিয়াম) রূপার ভরিতে বেড়েছে ৯০ টাকা। 

এর আগে চলতি মাসের ৯ জানুয়ারি স্বর্ণের দাম বাড়ায় এখাতের ব্যবসায়ীদের সংগঠন বাংলাদেশ জুয়েলারি সমিতি (বাজুস)। 
 
বৃহস্পতিবার (২৫ জানুয়ারি) এক প্রেসবিজ্ঞপ্তিতে দাম বাড়ানোর এ কথা জানানো হয়েছে, শুক্রবার (২৬ জানুয়ারি) থেকেই নতুন এ দাম কার্যকর হবে। 

বাজুস সাধারণ সম্পাদক দিলীপ কুমার আগরওয়ালার সই করা নতুন মূল্য তালিকা অনুযায়ী, ২২ ক্যারেটের প্রতিভরি স্বর্ণ বিক্রি হবে ৫২ হাজার ২৫৪ টাকায়। যা বৃহস্পতিবার পর্যন্ত ৫০ হাজার ৭৩৮ টাকায় বিক্রি হয়েছে।
 
২১ ক্যারেটের স্বর্ণ প্রতি ভরির দাম নির্ধারণ করা হয়েছে ৪৯ হাজার ৯২১ টাকা। বর্তমানে এ মানের স্বর্ণ বিক্রি হচ্ছে ৪৮ হাজার ৪০৬ টাকা ভরিতে।

১৮ ক্যারেটের স্বর্ণ ভরিপ্রতি দাম নির্ধারণ করা হয়েছে ৪৪ হাজার ৬৭৩ টাকা। যা এখন ৪৩ হাজার ১৫৭ টাকায় বিক্রি হচ্ছে। 

আর সনাতন পদ্ধতির প্রতিগ্রাম স্বর্ণের নতুন দাম নির্ধারণ করা হয়েছে ২ হাজার ৩৫০ টাকা। 

  
আন্তর্জাতিক বাজারে দাম বেড়েছে দাবি করে সংগঠনটির পক্ষ থেকে বলা হয়, সার্বিক পরিস্থিতি বিবেচনা করে দেশের বাজারেও স্বর্ণের এ দাম নির্ধারণ করা হয়েছে। 

এর আগে গত বছরের ২০ ও ২৫ সেপ্টেম্বর স্বর্ণের দাম কমানো হয়। কিন্তু একমাস পর অর্থাৎ ওই বছরের ২৬ নভেম্বর ও ২৫ ডিসেম্বর দুই দফায় দাম বাড়ানো হয়। সব শেষ গত ৯ জানুয়ারি বাড়ে স্বর্ণের দাম। 

বাংলাদেশ সময়: ১৮০৯ ঘণ্টা, জানুয়ারি ২৫, ২০১৮
এসই/এমএ 

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

Alexa