ঢাকা, মঙ্গলবার, ১০ বৈশাখ ১৪৩১, ২৩ এপ্রিল ২০২৪, ১৩ শাওয়াল ১৪৪৫

শেয়ারবাজার

৩ কোম্পানির আর্থিক প্রতিবেদন প্রকাশ

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৬২২ ঘণ্টা, জানুয়ারি ২৫, ২০১৮
৩ কোম্পানির আর্থিক প্রতিবেদন প্রকাশ

ঢাকা: পুঁজিবাজারে তালিকাভুক্ত তিনটি কোম্পানি ছয় মাসের (জুলাই-ডিসেম্বর, ১৭) অনিরীক্ষিত আর্থিক প্রতিবেদন প্রকাশ করেছে। প্রতিবেদন অনুসারে সব কয়টি কোম্পানির ইপিএস বেড়েছে।

বৃহস্পতিবার (২৫ জানুয়ারি) ঢাকা স্টক এক্সচেঞ্জের (ডিএসই) ওয়েবসাইটে এ তথ্য প্রকাশ করা হয়েছে।

কোম্পানিগুলো হলো-জিবিবি পাওয়ার, ন্যাশনাল টি কোম্পানি ও বিডি ল্যাম্পস লিমিটেড।

গত ছয়মাসের অনিরীক্ষিত আর্থিক প্রতিবেদন অনুসারে জিবিবি পাওয়ারের শেয়ার প্রতি আয় (ইপিএস) হয়েছে ৬২ পয়সা। যা এর আগের বছরের একই সময়ে ছিল ৫৫ পয়সা। আর শেষ ৩ মাসে (অক্টোবর-ডিসেম্বর’১৭) কোম্পানির ইপিএস হয়েছে ২৭ পয়সা। যা এর আগের বছরের একই সময়ে ছিল ২৫ পয়সা। ৩১ ডিসেম্বর ২০১৭ শেষে কোম্পানিটির শেয়ার প্রতি প্রকৃত সম্পদমূল্য (এনএভি) হয়েছে ২০ টাকা ২০ পয়সা। আগের বছর একই সময়ে ছিল ২০ টাকা ৪৮ পয়সা।

একইসময়ে ন্যাশনাল টি কোম্পানি লিমিটেডের শেয়ার প্রতি আয় (ইপিএস) হয়েছে ২৫ টাকা ১৮ পয়সা। যা এর আগের বছরের একই সময়ে ছিল ২০ টাকা ৯১ পয়সা। আর শেষ ৩ মাসে (অক্টোবর-ডিসেম্বর’১৭) কোম্পানির ইপিএস হয়েছে ৯ টাকা ৮৬ পয়সা। আগের বছর একই সময়ে ছিল ৫ টাকা ৭৪ পয়সা। ৩১ ডিসেম্বর ২০১৭ শেষে কোম্পানিটির শেয়ার প্রতি প্রকৃত সম্পদমূল্য (এনএভি) হয়েছে ১৬৬ টাকা ৩৭ পয়সা।

এছাড়াও বিডি ল্যাম্পস লিমিটেডের শেয়ার প্রতি আয় (ইপিএস) হয়েছে ১ টাকা ৩৭  পয়সা। যা এর আগের বছরের একই সময়ে ছিল ৮৪ পয়সা। আর শেষ ৩ মাসে (অক্টোবর-ডিসেম্বর’১৭) কোম্পানির ইপিএস হয়েছে ১ টাকা ৩ পয়সা। আগের বছর একই সময়ে ছিল ৫৪ পয়সা। ৩১ ডিসেম্বর ২০১৭ শেষে কোম্পানিটির শেয়ার প্রতি প্রকৃত সম্পদমূল্য (এনএভি) হয়েছে ১০০ টাকা ৬৯ পয়সা।

বাংলাদেশ সময়: ১২২১ ঘণ্টা, জানুয়ারি ২৫, ২০১৮
এমএফআই/এএটি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।