ঢাকা, শুক্রবার, ৬ বৈশাখ ১৪৩১, ১৯ এপ্রিল ২০২৪, ০৯ শাওয়াল ১৪৪৫

অর্থনীতি-ব্যবসা

খুলনায় এসএমই পণ্যমেলা শুরু বুধবার 

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৭৪০ ঘণ্টা, জানুয়ারি ২২, ২০১৮
খুলনায় এসএমই পণ্যমেলা শুরু বুধবার  খুলনা সার্কিট হাউজে আয়োজিত সংবাদ সম্মেলনে বক্তব্য রাখেন জেলা প্রশাসক মো. আমিন উল আহসান

খুলনা: খুলনায় সপ্তাহব্যাপী ‘আঞ্চলিক এসএমই পণ্য মেলা ২০১৮’ বুধবার (২৪ জানুয়ারি) শুরু হচ্ছে। ক্ষুদ্র ও মাঝারি শিল্প উদ্যোক্তাদের উৎপাদিত পণ্যের প্রচার, প্রসার, বিক্রয় এবং ক্রেতা-বিক্রেতাদের সংযোগ স্থাপনের লক্ষ্যে খুলনা সার্কিট হাউজ মাঠে এ মেলা অনুষ্ঠিত হবে। 

এ উপলক্ষে সোমবার (২২ জানুয়ারি) বেলা ১১টায় খুলনা সার্কিট হাউজে এক সংবাদ সম্মেলনে এ তথ্য জানানো হয়। এসএমই ফাউন্ডেশনের আয়োজিত সংবাদ সম্মেলনে সভাপতিত্ব করেন খুলনা জেলা প্রশাসক (ডিসি) মো. আমিন উল আহসান।

 

জেলা প্রশাসক জানান, খুলনা ও বরিশাল বিভাগের প্রায় ৫০টি এসএমই প্রতিষ্ঠান তাদের উৎপাদিত পণ্য নিয়ে মেলাতে অংশ নেবে। মেলা প্রতিদিন সকাল ১০টা থেকে রাত ৯টা পর্যন্ত চলবে। মেলায় চামড়াজাত সামগ্রী, পাটজাত পণ্য, হ্যান্ডিক্রাফটস, কৃষি প্রক্রিয়াজাত পণ্য, পোষাক, ডিজাইন ও ফ্যাশনওয়ারসহ অন্যান্য সেক্টরের স্বদেশী পণ্যের বিশাল সমারোহ থাকবে।  

তিনি বলেন, মেলা আয়োজনের অন্যতম উদ্দেশ্য ক্ষুদ্র ও মাঝারি শিল্প উদ্যোক্তা কর্তৃক উৎপাদিত পণ্যের প্রচার, প্রসার, বিক্রয় ও বাজার সম্প্রসারণ; এসএমই উদ্যোক্তাদের পারস্পারিক উন্নয়ন, যোগাযোগ এবং সেতুবন্ধন তৈরিতে সহায়তা; উদ্যোক্তা ও ভোক্তাদের মাঝে পারস্পারিক সংযোগ স্থাপন এবং পণ্য উৎপাদন এবং সেবা সৃষ্টির ক্ষেত্রে ভোক্তাসহ বিভিন্ন মহলের সৃজনশীল মতামত ও পরামর্শ নেওয়া।

ডিসি আমিন উল আহসান আরও বলেন, ২৪ জানুয়ারি বিকেল ৩টায় শহিদ হাদিস পার্ক থেকে বর্ণাঢ্য শোভাযাত্রা বের করা হবে। বিকেল সাড়ে ৩টায় এ মেলার আনুষ্ঠানিক উদ্বোধন করবেন খুলনা বিভাগীয় কমিশনার লোকমান হোসেন মিয়া। ৩০ জানুয়ারি সমাপনী অনুষ্ঠানে প্রধান অতিথি থাকবেন মৎস্য ও প্রাণিসম্পদ মন্ত্রী নারায়ণ চন্দ্র চন্দ। ২৮ জানুয়ারি বেলা ১১টায় মেলা প্রাঙ্গণে অনুষ্ঠিত হবে সেমিনার।  

মেলায় প্রতিদিন বিকেলে খুলনা শিল্পকলা একাডেমির শিল্পীরা প্রাসঙ্গিক এবং খুলনার ঐতিহ্য ও সাংস্কৃতিক প্রেক্ষাপট তুলে ধরে মনোজ্ঞ সাংস্কৃতিক অনুষ্ঠান পরিবেশন করবে।

সংবাদ সম্মেলনে উপস্থিত ছিলেন- খুলনার অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) মো. জাহাঙ্গীর হোসেন, খুলনা জেলা তথ্য অফিসের উপ-পরিচালক ও প্রেস কনফারেন্স উপকমিটির আহ্বায়ক ম. জাভেদ ইকবাল, আঞ্চলিক তথ্য অফিসের (পিআইডি) সিনিয়র তথ্য অফিসার জিনাত আরা আহমেদ, খুলনা প্রেসক্লাবের সভাপতি ফারুক আহমেদ ও সাধারণ সম্পাদক মল্লিক সুধাংশু।

এতে স্বাগত বক্তৃতা রাখেন খুলনা বিসিকের আঞ্চলিক পরিচালক শাহ নেওয়াজ।  

এসএমই ফাউন্ডেশন, খুলনা জেলা প্রশাসন, বাংলাদেশ ক্ষুদ্র ও কুটির শিল্প করপোরেশন (বিসিক), খুলনা চেম্বার, নাসিব, বাংলাদেশ ব্যাংক এবং এসএমই সংশ্লিষ্ট বিভিন্ন সংগঠনের সহযোগিতায় এ মেলা অনুষ্ঠিত হচ্ছে।

বাংলাদেশ সময়: ১৩৪০ ঘণ্টা, জানুয়ারি ২২, ২০১৮
এমআরএম/জিপি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।