[x]
[x]
ঢাকা, সোমবার, ৭ জ্যৈষ্ঠ ১৪২৫, ২১ মে ২০১৮

bangla news

নরফান্ড প্রতিনিধি দলের সিটি ব্যাংক পরিদর্শন

নিউজ ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০১৮-০১-২১ ৮:৪৪:৫৪ পিএম
নরফান্ড প্রতিনিধি দলের সিটি ব্যাংক পরিদর্শন

নরফান্ড প্রতিনিধি দলের সিটি ব্যাংক পরিদর্শন

ঢাকা: নরওয়েজিয়ান ইনভেস্টমেন্ট ফান্ড ফর ডেভেলপিং কান্ট্রিজ-নরফান্ড’র পরিচালনা পর্ষদ ও ব্যবস্থাপনা কর্তৃপক্ষ ঢাকায় সিটি ব্যাংকের প্রধান কার্যালয় পরিদর্শন করেছেন।

তাদের উচ্চ পর্যায়ের প্রতিনিধি দলের এ সফরে বাংলাদেশের অর্থনীতি সম্পর্কে ধারণা দেওয়া হয় এবং সিটি ব্যাংকের সঙ্গে ভবিষ্যতে আরও নতুন প্রকল্পে অংশীদারিত্ব নিয়ে আলোচনা করা হয়।

এ উপলক্ষে রোববার (২১ জানুয়ারি) সিটি ব্যাংকের প্রধান কার্যালয়ে সংবাদ সম্মেলনের আয়োজন করা হয়। এতে নরওয়ের রাষ্ট্রদূত সিডসেল ব্লেকেন, সিটি ব্যাংকের ব্যবস্থাপনা পরিচালক সোহেল আর কে হুসেইন, নরফান্ড’র চেয়ারপার্সন ক্রিস্টিন ক্লিমেট এবং ব্যবস্থাপনা পরিচালক কেজেল রোল্যান্ড বক্তব্য দেন।

সিটি ব্যাংককে সম্প্রতি নরফান্ড তাদের গ্রাহকদের ট্রেড ফাইন্যান্সিং ও প্রকল্প অর্থায়নের জন্য এক কোটি মার্কিন ডলার ঋণ প্রদান করে। উভয় প্রতিষ্ঠানই এই চুক্তিকে একটি দীর্ঘমেয়াদী অংশীদারিত্বের সূচনা হিসেবে দেখছে এবং ভবিষ্যতে নতুন নতুন ব্যবসায়ে একসঙ্গে কাজ করার সম্ভাবনা বলে মনে করছে।

অ্যাসোসিয়েশন অব ইউরোপিয়ান ডেভেলপমেন্ট ফাইন্যান্স ইনস্টিটিউশনের (এডিএফআই) সদস্য নরফান্ড উন্নয়নশীল দেশগুলোর অর্থনৈতিক প্রবৃদ্ধি এবং দারিদ্র্য বিমোচনের লক্ষ্যে ১৯৯৭ সালে যাত্রা করে। নরওয়ে সরকার পরিচালিত এই প্রতিষ্ঠান বিশুদ্ধ জ্বালানি, আর্থিক প্রতিষ্ঠান এবং খাদ্য ও কৃষিখাতে তহবিল দিয়ে থাকে।

বাংলাদেশ সময়: ২০৪৩ ঘণ্টা, জানুয়ারি ২১, ২০১৮
এসই/এইচএ/

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

Alexa