ঢাকা, শনিবার, ৭ বৈশাখ ১৪৩১, ২০ এপ্রিল ২০২৪, ১০ শাওয়াল ১৪৪৫

অর্থনীতি-ব্যবসা

ওয়ার্ল্ড এক্সপো আয়োজনে সমর্থন চাইলো রাশিয়াও

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৭০৮ ঘণ্টা, জানুয়ারি ২১, ২০১৮
ওয়ার্ল্ড এক্সপো আয়োজনে সমর্থন চাইলো রাশিয়াও লেভিন সার্জেই ইভোভিচের নেতৃত্বে রাশিয়া সরকারের সাত প্রতিনিধি বাণিজ্যমন্ত্রী তোফায়েল আহমেদের সঙ্গে সাক্ষাৎ করেন। ছবি: বাংলানিউজ

ঢাকা: আগামী ২০২৫ সালে বৈশ্বিক পর্যায়ের প্রদর্শনী ‘ওয়ার্ল্ড এক্সপো’র আয়োজক হতে এবার বাংলাদেশের সমর্থন চেয়েছে রাশিয়াও। এর আগে এই সমর্থন কামনা করে ফ্রান্স।

রোববার (২১ জানুয়ারি) সচিবালয়ে বাণিজ্যমন্ত্রী তোফায়েল আহমেদের সঙ্গে বৈঠক করে ওয়ার্ল্ড এক্সপো আয়োজনে কামনা চান রাশিয়ার কৃষি মন্ত্রণালয়ের উপমন্ত্রী লেভিন সার্জেই ইভোভিচ। পরে তিনিই সাংবাদিকদের এ কথা জানান।

তার নেতৃত্বে সাত সদস্যের একটি প্রতিনিধি দল তোফায়েল আহমেদের সঙ্গে বৈঠক করে।

এর আগে, ওয়ার্ল্ড এক্সপো আয়োজনে বাংলাদেশের সমর্থন পেতে চলতি মাসের শুরুতে ঢাকা সফর করেন ফ্রান্স সরকারের বিশেষ দূত প্যাসকেল ল্যামি।

ইন্টারন্যাশনাল এক্সিবিশন ব্যুরোর ১৭০টি সদস্য রাষ্ট্র ভোটের মাধ্যমে বৈশ্বিক পর্যায়ের প্রদর্শনী ‘ওয়ার্ল্ড এক্সপো’র আয়োজক নির্ধারণ করে থাকে। বাংলাদেশও ওই ব্যুরোর সদস্য। ২০২৫ সালের নির্ধারিত ওয়ার্ল্ড এক্সপোর আয়োজক নির্ধারণে আগামী নভেম্বরে এক্সিবিশন ব্যুরোর ১৬৪তম অধিবেশনে ভোট হওয়ার কথা রয়েছে।

বাংলাদেশ সময়: ১৩০৪ ঘণ্টা, জানুয়ারি ২১, ২০১৮
ইএস/এইচএ/

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।