ঢাকা, শুক্রবার, ১৫ চৈত্র ১৪৩০, ২৯ মার্চ ২০২৪, ১৮ রমজান ১৪৪৫

অর্থনীতি-ব্যবসা

টিভিএস আনলো অ্যাপাচি আরটিআর ১৬০ সিসি মোটরসাইকেল

নিউজ ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৭৫১ ঘণ্টা, জানুয়ারি ১৮, ২০১৮
টিভিএস আনলো অ্যাপাচি আরটিআর ১৬০ সিসি মোটরসাইকেল জাঁকজমকপূর্ণ অনুষ্ঠানে অ্যাপাচি আরটিআর ১৬০ সিসি মোটরসাইকেল উদ্বোধন করা হয়

ঢাকা: টিভিএস অটো বাংলাদেশ লিমিটেড ক্রেতাদের জন্য নিয়ে এলো অ্যাপাচি আরটিআর ১৬০ সিসি মোটরসাইকেল। 

গত মঙ্গলবার (১৬ জানুয়ারি) বিকেলে ঢাকায় বঙ্গবন্ধু আন্তর্জাতিক সম্মেলন কেন্দ্রের বাণিজ্যমেলায় এ মোটরসাইকেল উদ্বোধন করা হয়।  

জাঁকজমকপূর্ণ উদ্বোধনী অনুষ্ঠানে অতিথি ছিলেন টিভিএস অটো বাংলাদেশ লিমিটেডের ব্যবস্থাপনা পরিচালক (এমডি) জে একরাম হোসেইন।

উপস্থিত ছিলেন টিভিএস অটো বাংলাদেশ লিমিটেডের সিইও বিপ্লব কুমার রায়, বিজনেস হেড মৃগেন ব্যানার্জী, এজিএম মার্কেটিং মো. আশরাফুল হাসান, ন্যাশনাল সেলস ম্যানেজার আতিকুর রহমানসহ প্রতিষ্ঠানের অন্যান্য ঊর্ধ্বতন কর্মকর্তারা।

রেসিং ট্র্যাক থেকে প্রাপ্ত অভিজ্ঞতা নিয়ে টিভিএস অ্যাপাচি আরটিআর ১৬০-তে উচ্চমানের আরএন্ডডি-এর নতুন সম্মিলন ঘটানো হয়েছে। মোটরসাইকেলটিতে ১৫৯.৭ সিসি সিঙ্গেল সিলিন্ডার মোটর যুক্ত করা হয়েছে, যা ১৫.১ এনএম টর্কে ১৫.২ হর্স পাওয়ার শক্তি উৎপাদন করে। স্কয়ার রেস থেকে অনুপ্রাণিত ইঞ্জিনের শর্ট স্ট্রোক সেট আপ নিশ্চিত করে অধিক পিকআপ এবং দেয় দ্রুতগতি।  

অধিকতর স্বাচ্ছন্দ্যে চালাতে এই ইঞ্জিনটিকে একটি ৫-গুণ গতিসমৃদ্ধ গিয়ার বক্সের সঙ্গে যুক্ত করা হয়েছে। অ্যাপাচি আরটিআর ১৬০-এর হেড ল্যাম্পে সংযুক্ত আধুনিক এলইডি লাইটের উজ্জ্বল আলোকরশ্মি দূরের বস্তুকে স্পষ্ট করে তোলে, যা রাতে ভ্রমণের জন্য খুবই উপকারী এবং নিরাপদ। বাইকটির ব্রেককে আরও আধুনিক করতে এর সামনে ও পেছনে যথাক্রমে ২৭০ মিমি এবং ২০০ মিমি ডিস্ক ব্রেক ব্যবহার করা হয়েছে। ফলে অ্যাপাচি আরটিআর ১৬০ থামানো এখন আগের চেয়ে আরো বেশি সহজ। মোটরসাইকেলটির সামনের ফর্কের সোনালি রং এবং ট্যাঙ্কের উপর আঁকা একটি থ্রি ডি লোগো একে দিয়েছে প্রিমিয়াম লুক।

এ বিষয়ে এক বিবৃতিতে টিভিএস মোটর কোম্পানির আন্তর্জাতিক ব্যবসা বিভাগের জেষ্ঠ্য ভাইস প্রেসিডেন্ট আর দিলীপ বলেছেন, ‘টিভিএস অ্যাপাচি ১৫০-এর আরটিআর সিরিজ ইতোমধ্যেই উল্লেখযোগ্য সাফল্য অর্জন করেছে । আমাদের বিশ্বাস, অধিক পারফর্মেন্স এবং শক্তির অ্যাপাচি আরটিআর ১৬০-এর মাধ্যমে আমরা গ্রাহকদের সর্বোচ্চ চাহিদা পূরণ করতে পারবো এবং ভবিষ্যতে এটি একটি মাইলফলক হিসেবে কাজ করবে। ’

অ্যাপাচি আরটিআর ১৬০-এর বিক্রয় মূল্য ধরা হয়েছে ১ লাখ ৭৭ হাজার ৯০০ টাকা। এটি টিভিএস অটো বাংলাদেশের সব শো-রুম ও ডিলার শো-রুমে পাওয়া যাবে। মিলবে আকর্ষণীয় তিনটি রং- ম্যাট ব্ল্যাক, ম্যাট ব্লু এবং ম্যাট রেড-এ।

বাংলাদেশ সময়: ১৩৪৬ ঘণ্টা, জানুয়ারি ১৮, ২০১৮
এইচএ/

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।