ঢাকা, শুক্রবার, ১৪ চৈত্র ১৪৩০, ২৯ মার্চ ২০২৪, ১৮ রমজান ১৪৪৫

অর্থনীতি-ব্যবসা

স্ট্যান্ডার্ড ইন্স্যুরেন্সকে ৭০ কোটি টাকা দিলো এসবিসি

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৩৪১ ঘণ্টা, জানুয়ারি ১৭, ২০১৮
স্ট্যান্ডার্ড ইন্স্যুরেন্সকে ৭০ কোটি টাকা দিলো এসবিসি পুনঃবিমার ৭০ কোটি টাকা হস্তান্তর করছে সাধারণ বিমা করপোরেশন/ছবি: বাংলানিউজ

ঢাকা: স্ট্যান্ডার্ড ইন্স্যুরেন্স লিমিটেডকে পুনঃবিমার ৭০ কোটি টাকা দিয়েছে সাধারণ বিমা করপোরেশন (এসবিসি)।

বুধবার (১৭ জানুয়ারি) এসবিসির প্রধান কার্যালয়ে প্রতিষ্ঠানটির পক্ষ থেকে ৭০ কোটি টাকার চেক হস্তান্তর করেন এসবিসির চেয়ারম্যান অধ্যাপক শিবলী রুবায়াত-উল ইসলাম। স্ট্যান্ডার্ড ইন্স্যুরেন্সের পক্ষ থেকে চেকটি গ্রহণ করেন এমডি আব্দুল মতিন সরকার।

 

এ সময় সাধারণ বিমা করপোরেশনের ব্যবস্থাপনা পরিচালক (এমডি) সৈয়দ শাহরিয়ার আহসান, পুনঃবিমা বিভাগে দায়িত্বরত ডেপুটি জেনারেল ম্যানেজার (ডিজিএম), এজিএম সাহনা গণি ও স্ট্যান্ডার্ড ইন্স্যুরেন্সের জেনারেল ম্যানেজার আলী ইমামসহ দুই প্রতিষ্ঠানের ঊর্ধ্বতন কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

এসবিসি সূত্র জানায়, এ নিয়ে দুই কিস্তিতে এসবিসির পক্ষ থেকে মোট ৮৫ কোটি ৩৮ লাখ ৩৯ হাজার ৯০০ টাকা পরিশোধ করা হয়েছে। এর আগে প্রথম কিস্তিতে ১৫ কোটি ৩৮ লাখ ৩৯ হাজার ৯০০ টাকা দিয়েছে এসবিসি। স্ট্যান্ডার্ড ইন্স্যুরেন্স এসবিসির কাছে পুনঃবিমা আদায় বাবদ ১৯৬ কোটি ৭৭ লাখ ২৭ হাজার ৫৪২ টাকা পাবে। সেই হিসাবে এখনো রয়েছে ১১৩ কোটি ৩৮ লাখ ৭৬ হাজার ৬৪২ টাকা।

এসবিসির এমডি সৈয়দ শাহরিয়ার আহসান বাংলানিউজকে বলেন, দুই কিস্তিতে কিছু টাকা দিয়েছি। পুনঃবিমার বাকি টাকাও দ্রুত পরিশোধ করা হবে।

স্ট্যান্ডার্ড ইন্স্যুরেন্সের এমডি বাংলানিউজকে বলেন, নিয়ম অনুসারে সাধারণ বিমার সঙ্গে পুনঃবিমা করেছি। সাধারণ বিমা আমাদের কাগজ-পত্র যাচাই-বাছাই করে দ্বিতীয় দফায় পুনঃবিমার ৭০ কোটি টাকা আদায় করেছে।

বাংলাদেশ সময়: ১৯৩৭ ঘণ্টা, জানুয়ারি ১৭, ২০১৮
এমএফআই/এএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।