ঢাকা, শুক্রবার, ৬ বৈশাখ ১৪৩১, ১৯ এপ্রিল ২০২৪, ০৯ শাওয়াল ১৪৪৫

শেয়ারবাজার

সূচকের মিশ্র প্রবণতায় চলছে লেনদেন

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৬৩৩ ঘণ্টা, জানুয়ারি ১৬, ২০১৮
সূচকের মিশ্র প্রবণতায় চলছে লেনদেন

ঢাকা: সপ্তাহের তৃতীয় কার্যদিবস মঙ্গলবার (১৬ জানুয়ারি) সূচকের মিশ্র প্রবণতার মধ্য দিয়ে দেশের পুঁজিবাজারে লেনদেন চলছে।

সূচকের নিম্নমুখী প্রবণতার মধ্য দিয়ে এদিন সকাল সাড়ে ১০টায় লেনদেন শুরু হয়। তবে সকাল ১১টা ৭ মিনিটের পর থেকে সূচক বাড়তে শুরু করে।

 

যা অব্যাহত ছিলো সকাল সাড়ে ১১টা পর্যন্ত। এরপর আবারও শেয়ার বিক্রির চাপে সূচকের পতন শুরু হয়। যা দুপুর ১২টা পর্যন্ত অব্যাহত ছিলো।

এই সময়ে তিন সূচকে পথচলা দেশের প্রধান পুঁজিবাজার ঢাকা স্টক এক্সচেঞ্জের (ডিএসই) ব্রড ইনডেক্স আগের কার্যদিবসের চেয়ে ১৩ দশমিক ২ পয়েন্ট বেড়ে ৬ হাজার ৭০ পয়েন্টে দাঁড়িয়েছে।

প্রধান সূচকের পাশাপাশি ডিএস-৩০ মূল্যসূচক ৫ দশমিক ৬৯ পয়েন্ট বেড়ে ২ হাজার ২৩০ পয়েন্ট এবং ডিএসইএক্স শরিয়াহ সূচক ৩ দশমিক ৭৯পয়েন্ট বেড়ে ১ হাজার ৩৮০ পয়েন্টে দাঁড়িয়েছে।

ডিএসইতে লেনদেন হওয়া কোম্পানির মধ্যে দাম বেড়েছে ১৭৭টির, কমেছে ৭৮টির এবং অপরিবর্তিত রয়েছে ৫৭টির। এতে ডিএসইর লেনদনে হয়েছে ১২৩কোটি ৮১ লাখ ২৪ হাজা টাকা।

অপর পুঁজিবাজার চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জের (সিএসই) সার্বিক সূচকআগের কার্যদিবসের চেয়ে ২৩ পয়েন্ট বেড়ে ১১ হাজার ৩৩৩ পয়েন্টে অবস্থান করছে। এই সময়ে সিএসইতে লেনদেন হয়েছে ৪কোটি ৪৯ লাখ ৯০ হাজার ১৯০ টাকা।

সিএসইতে লেনদেন হওয়া কোম্পানির মধ্যে দাম বেড়েছে ৬৭টির,কমেছে ৪১টির ও অপরিবর্তিত রয়েছে ২৭টি কোম্পানির শেয়ারেরদাম।
 
বাংলাদেশ সময়: ১২৩০ ঘণ্টা, জানুয়ারি ১৬, ২০১৮
এমএফআই/এমএ 

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।