ঢাকা, শনিবার, ১৩ বৈশাখ ১৪৩১, ২৭ এপ্রিল ২০২৪, ১৭ শাওয়াল ১৪৪৫

অর্থনীতি-ব্যবসা

এমটিবিএলের মাধ্যমে সরাসরি রেমিটেন্স আসবে বিকাশে

স্পেশাল করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৪৫০ ঘণ্টা, জানুয়ারি ১৫, ২০১৮
এমটিবিএলের মাধ্যমে সরাসরি রেমিটেন্স আসবে বিকাশে অনুষ্ঠানে বক্তব্য রাখেন তথ্য ও যোগাযোগ প্রযুক্তি প্রতিমন্ত্রী জুনাইদ আহমেদ পলক/ ছবি: জিএম মুজিবুর/ বাংলানিউজ

ঢাকা: মিউচ্যুয়াল ট্রাস্ট ব্যাংকের (এমটিবিএল) সঙ্গে অংশিদারিত্বের ভিত্তিতে বিদেশ থেকে তাৎক্ষণিক দেশে টাকা পাঠানোর সুবিধা চালু করলো বিকাশ।

সোমবার (১৫ জানুয়ারি) সন্ধ্যায় রাজধানীর ওয়েস্টিন হোটেলে আয়োজিত অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে এ সুবিধা চালু করেন তথ্য ও যোগাযোগ প্রযুক্তি প্রতিমন্ত্রী জুনাইদ আহমেদ পলক।

এ সেবার মাধ্যমে প্রবাসী বাংলাদেশিরা এমটিবিএলের অনুমোদিত এক্সচেঞ্জ হাউজ এবং মানি ট্রান্সফার অপারেটরদের মাধ্যমে সরাসরি বিকাশ অ্যাকাউন্টে রেমিটেন্স পাঠাতে পারবেন।

যা মুহূর্তেই প্রাপকের অ্যাকাউন্টে পৌছে যাবে।  

প্রধান অতিথির বক্তব্যে জুনাইদ আহমেদ পলক বলেন, সমস্যার কথা অনেকেই বলতে পারেন কিন্তু সমাধান দেখাতে পারেন সাহসী নেতারা। দেশে বৈধপথে যখন রেমিটেন্স আসা কমে আসছিল তখনই এ সমস্যার সমাধান নিয়ে এসেছেন বিকাশের সিইও কামাল কাদির এবং এমটিবিএল এর এমডি আনিস এ খান। তারা বৈধপথে দ্রুত রেমিটেন্স আনার ব্যবস্থা করলেন। উদ্বোধনকালে অতিথিরা/ ছবি: জিএম মজিবুর/বাংলানিউজতিনি বলেন, আমরা যদি আরও কম খরচে দেশে টাকা আনার ব্যবস্থা করতে পারি তাহলে প্রবাসীরা আর অবৈধ পথে আর রেমিটেন্স পাঠাবে না।

প্রতিমন্ত্রী বলেন, আমরা প্রধানমন্ত্রী শেখ হাসিনার তথ্য ও যোগাযোগপ্রযুক্তি উপদেষ্টা সজীব ওয়াজেদ জয়ের দিক নির্দেশনা অনুযায়ী আগামী দিনে ক্যাশলেস সোসাইটির দিকে এগিয়ে যাচ্ছি, আশা করি বাংলাদেশ ব্যাংক আমাদের সহযোগিতা করবে।

অনুষ্ঠানে অন্যদের মধ্যে উপস্থিত ছিলেন বাংলাদেশ ব্যাংকের পেমেন্ট সিস্টেমস বিভাগের মহাব্যবস্থাপক লীলা রশিদ, এমটিবিএল এর ব্যবস্থাপনা পরিচালক আনিস এ খান, বিকাশের প্রধান নির্বাহী কর্মকর্তা কামাল কাদির, সিসিও মিজানুর রশীদ প্রমুখ।

পরে আনুষ্ঠানিকভাবে এ সেবার উদ্বোধন ঘোষণা করেন প্রতিমন্ত্রী পলক।

বাংলাদেশ সময়: ২০৩৫ ঘণ্টা, জানুয়ারি ১৫, ২০১৮
এমএইচ/আরআইএস/

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।