[x]
[x]
ঢাকা, সোমবার, ৪ আষাঢ় ১৪২৫, ১৮ জুন ২০১৮

bangla news

সরকারের উন্নয়ন তুলে ধরতেই এই মেলা

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০১৮-০১-১১ ৫:৩৬:৪৯ পিএম
আলোচনা সভায় বক্তব্য দিচ্ছেন পরিকল্পনামন্ত্রী আ হ ম মুস্তফা কামাল/ছবি: বাংলানিউজটোয়েন্টিফোর.কম

আলোচনা সভায় বক্তব্য দিচ্ছেন পরিকল্পনামন্ত্রী আ হ ম মুস্তফা কামাল/ছবি: বাংলানিউজটোয়েন্টিফোর.কম

কুমিল্লা: সরকারের অভূতপূর্ব উন্নয়নকে সাধারণ মানুষের সামনে তুলে ধরতেই এই মেলার আয়োজন করা হয়েছে বলে জানিয়েছেন পরিকল্পনামন্ত্রী আ হ ম মুস্তফা কামাল।

কুমিল্লা জেলা প্রশাসনের উদ্যোগে বৃহস্পতিবার (১১ জানুয়ারি) সকাল ১০ টায় সারাদেশে একযোগে ভিডিও কনফারেন্সের মাধ্যমে কুমিল্লা টাউনহলে তিন দিনব্যাপী উন্নয়ন মেলার উদ্বোধন করেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

প্রধানমন্ত্রীর মেলা উদ্বোধনের পর মেলা প্রাঙ্গণে আয়োজিত আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্য দেন পরিকল্পনা মন্ত্রী আ হ ম মুস্তফা কামাল।

প্রধান অতিথির বক্তব্যে তিনি বলেন, দেশের সরকারি, আধাসরকারি ও বেসরকারি সংস্থার পক্ষ থেকে মেলায় আগতদের সামনে তাদের নিজ নিজ সংস্থার উন্নয়ন কার্যক্রম তুলে ধরা হবে। সরকারি সংস্থাগুলোর সেবাসমূহ মেলা থেকে সরাসরি দেওয়া হবে। গত ১৩ বছরের অগ্রগতি ও উন্নয়ন চিত্র এতে তুলে ধরা হবে। ২০০৮ থেকে ২০১৭ পর্যন্ত দেশের অনেক উন্নয়ন হয়েছে । সবাই এ উন্নয়নের অংশিদার। এ অর্জন সবার। এ উন্নয়নকে তুলে ধরতে আয়োজন করা হচ্ছে উন্নয়ন মেলা।

কুমিল্লা জেলা প্রশাসক জাহাঙ্গীর আলমের সভাপতিত্বে অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন- বার্ডের মহাপরিচালক ও অতিরিক্ত সচিব ড. মিজানুর রহমান, কৃষি মন্ত্রণালয়ের অতিরিক্ত সচিব ড. আবদুর রব, স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের সুরক্ষা বিভাগর অতিরিক্ত সচিব আজহারুল হক, কুমিল্লা জেলা পরিষদের প্রশাসক মো. আবু তাহের ও মহানগর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আরফানুল হক রিফাত ও কুমিল্লা কর অঞ্চলের সহকারী কর-কমিশনার বাপন চন্দ্র দাস প্রমুখ।

উন্নয়ন মেলা উপলক্ষে কুমিল্লা টাউন হলে সরকারি বিভিন্ন অধিদফতরের ১১০ টি স্টলে সরকারের নানান কার্যক্রম সাজানো হয়েছে।

বাংলাদেশ সময়: ১৭১০ ঘণ্টা, জানুয়ারি ১১, ২০১৮
ওএইচ/

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

Alexa