ঢাকা, শনিবার, ৭ বৈশাখ ১৪৩১, ২০ এপ্রিল ২০২৪, ১০ শাওয়াল ১৪৪৫

শেয়ারবাজার

পুঁজিবাজার মোটমুটি স্থিতিশীল

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৪০৯ ঘণ্টা, জানুয়ারি ১০, ২০১৮
পুঁজিবাজার মোটমুটি স্থিতিশীল

ঢাকা: পুঁজিবাজার মোটামুটি স্থিতিশীল রয়েছে বলে মন্তব্য করেছেন বাংলাদেশ সিকিউরিটিজ অ্যান্ড এক্সচেঞ্জ কমিশনের (বিএসইসি) নির্বাহী পরিচালক সাইফুর রহমান।

বুধবার (১০ জানুয়ারি) চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জের (সিএসই) ঢাকা অফিসে উন্নয়ন মেলা ২০১৮ উপলক্ষে এক সংবাদ সম্মেলনে পুঁজিবাজারের বর্তমান অবস্থান সম্পর্কে জানতে চাইলে তিনি এ মন্তব্য করেন।

প্রথম দুই কার্যদিবস সূচক বৃদ্ধির পর নতুন বছের আবারও দরপতনের বৃত্তে আটকা পড়েছে দেশের পুঁজিবাজার।

নতুন বছরে মোট সাত কার্যদিবস লেনদনে হয়েছে। এর মধ্যে ৫ কার্যদিবস সূচক পতন হয়েছে। এই দিনগুলোতে সূচকের পাশাপাশি কমেছে লেনদেন ও বেশির ভাগ কোম্পানির শেয়ারের দাম। এ ছাড়াও কমেছে বাজার মূলধন।

ফলে নতুন বছরের শেষ পাঁচ কার্যদিবসে ডিএসই প্রধান সূচক কমেছে ১৪৫ পয়েন্ট। পাশাপাশি লেনদেন সাড়ে ৫শ কোটি টাকা থেকে নেমে ৪শ কোটি টাকায় অবস্থান করছে। টানা এই দরপতনকে স্বাভাবিক বলেও মনে করেন সাইফুর রহমান।

তিনি বলেন, সূচক উত্থান-পতন, এটা পুঁজিবাজারের স্বাভাবিক প্রক্রিয়া। কয়েকদিন সূচক বেড়েছে, এখন সূচক কমছে। এটা স্বাভাবিক প্রক্রিয়া। এতে বিচলিত হওয়ার কিছু নেই। তবে বাজারে জেনে-বুঝে, দেখে-শুনে ভালো কোম্পানিতে বিনিয়োগ করতে বিনিয়োগকারীদের আহ্বান জানান  বিএসইসির এ কর্মকর্তা।

বাংলাদেশ সময়: ২০০৫ ঘণ্টা, জানুয়ারি ১০, ২০১৮
এমএফআই/এসএইচ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।