ঢাকা, শুক্রবার, ১৩ বৈশাখ ১৪৩১, ২৬ এপ্রিল ২০২৪, ১৬ শাওয়াল ১৪৪৫

অর্থনীতি-ব্যবসা

ফের বেড়ে ভরিতে ৫০ হাজার ছাড়ালো স্বর্ণের দাম

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৩২৫ ঘণ্টা, জানুয়ারি ৯, ২০১৮
ফের বেড়ে ভরিতে ৫০ হাজার ছাড়ালো স্বর্ণের দাম

ঢাকা: মাত্র ১৫ দিনের ব্যবধানে আবারও বেড়েছে স্বর্ণের দাম। এবার ২২ থেকে ১৮ ক্যারেটের স্বর্ণ ভরিতে বেড়েছে ১ হাজার ৩শ’ ৯৯ টাকা থেকে ৮শ’ ৭৫ টাকা পর্যন্ত। তবে অপরিবর্তিত রয়েছে রুপার দাম।

এর আগে গত বছরের ২৫ ডিসেম্বর স্বর্ণের দাম বাড়ানো হয়েছে।  
 
মঙ্গলবার (০৯ জানুয়ারি) বাংলাদেশ জুয়েলার্স সমিতির (বাজুস) সাধারণ সম্পাদক দিলীপ কুমার আগরওয়ালা স্বাক্ষরিত বিজ্ঞপ্তিতে নতুন এ মূল্য সম্পর্কে জানানো হয়েছে।


 
বাজুস নির্ধারিত নতুন মূল্য তালিকায় দেখা গেছে, বুধবার (১০ জানুয়ারি) ২২ ক্যারেটের প্রতিভরি স্বর্ণ বিক্রি হবে ৫০ হাজার ৭৩৮ টাকায়। মঙ্গলবার পর্যন্ত এ মানের স্বর্ণের দাম রয়েছে ৪৯ হাজার ৩শ’ ৩৯ টাকা।
 
২১ ক্যারেটের স্বর্ণ প্রতি ভরির দাম নির্ধারণ করা হয়েছে ৪৮ হাজার ৪০৬ টাকা। বর্তমান দাম রয়েছে ৪৭ হাজার ১শ’ ২৩ টাকা।
 
পরবর্তী দাম নির্ধারণ না হওয়া পর্যন্ত ১৮ ক্যারেটের স্বর্ণ ভরিপ্রতি বিক্রি দর নির্ধারণ করা হয়েছে ৪৩ হাজার ১৫৭ টাকা। বাজারে এ মানের স্বর্ণের দাম রয়েছে ৪১ হাজার ৮৭৪ টাকা। ২১ এবং ১৮ ক্যারেটের স্বর্ণের দাম বেড়েছে ১ হাজার ২৮৩ টাকা।
 
আন্তর্জাতিক বাজারের সঙ্গে সঙ্গতি রেখে দেশের বাজারে স্বর্ণের দাম নির্ধারণ করা হয় বলে সংবাদ বিজ্ঞপ্তিতে দাবি করেছে বাজুস।
 
এর আগে স্বর্ণের দাম কমানো হয় গত বছরের ২০ ও ২৫ সেপ্টেম্বর। দুই দফায় দাম কমার একমাস পর আবার বেড়েছিলো ওই বছরের ২৬ নভেম্বর। ১৫ দিন কম থাকার পর ২৫ ডিসেম্বর থেকে আবারও বাড়ে এ ধাতুর দাম। এর মধ্যে ১০ জানুয়ারি থেকে আবারও বাড়ছে অলঙ্কার তৈরির এ ধাতুর দাম।
 
আর সনাতন পদ্ধতির স্বর্ণ ভরিপ্রতি বিক্রি হবে ২৬ হাজার ৫৩৬ টাকা। বর্তমানে বিক্রি হচ্ছে ২৫ হাজার ৬শ’ ৬১ টাকায়।
 
এদিকে স্বর্ণের দাম বাড়লেও বেশ কিছুদিন ধরে অপরিবর্তিত রয়েছে রূপার দাম। ২১ ক্যাডমিয়ামের প্রতি ভরি রূপার বিক্রিমূল্য এক হাজার ৫০ টাকা।
 
বাংলাদেশ সময়: ১৯২৩ ঘণ্টা, জানুয়ারি ০৯, ২০১৮
এসই/জেডএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।