[x]
[x]
ঢাকা, মঙ্গলবার, ৫ আষাঢ় ১৪২৫, ১৯ জুন ২০১৮

bangla news

এম সিকিউরিটিজকে জরিমানা

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০১৮-০১-০৯ ৬:৫৮:২৪ পিএম
বাংলাদেশ সিকিউরিটিজ অ্যান্ড এক্সচেঞ্জ কমিশন

বাংলাদেশ সিকিউরিটিজ অ্যান্ড এক্সচেঞ্জ কমিশন

ঢাকা: নিয়ম ভঙ্গের দায়ে এম সিকিউরিটিজ লিমিটেডকে ১০ লাখ টাকা জরিমানা করেছে বাংলাদেশ সিকিউরিটিজ অ্যান্ড এক্সচেঞ্জ কমিশন (বিএসইসি)।

মঙ্গলবার (০৯ জানুয়ারি) বিএসইসি’র ৬২৩তম সভায় ঢাকা স্টক এক্সচেঞ্জের (ডিএসই) সদস্যভুক্ত এ ব্রোকারজ হাউজকে জরিমানার সিদ্ধান্ত নেওয়া হয়। বিএসইসির নির্বাহী পরিচালক সাইফুর রহমান স্বাক্ষরিত সংবাদ বিজ্ঞপ্তি এ তথ্য জানানো হয়েছে।

সিকিউরিটিজটি যেসব আইন লঙ্ঘন করেছে সেগুলো হলো- সমন্বিত গ্রাহক হিসাবে ঘাটতির মাধ্যমে সিকিউরিটিজ অ্যান্ড এক্সচেঞ্জ রুলস, ১৯৮৭ এবং সিকিউরিটিজ অ্যান্ড এক্সচেঞ্জ কমিশন (স্টক ডিলার, স্টক-ব্রোকার ও অনুমোদিত প্রতিনিধি) বিধিমালা, ২০০০ এর বিধি ১১; দ্বিতীয় তফসিল এর আচরণ বিধি ১ ও ৬ লঙ্ঘন।

সিকিউরিটিজ ও এক্সচেঞ্জ কমিশন (স্টক-ডিলার, স্টক-ব্রোকার ও অনুমোদিত প্রতিনিধি) বিধিমালা, ২০০০ এর দ্বিতীয় তফসিল এর আচরণবিধি ১ এর লঙ্ঘন।
 
ক্যাশ হিসাবে মার্জিন ঋণ সুবিধা দেওয়ার মাধ্যমে মার্জিন রুলস ১৯৯৯ এর লঙ্ঘন।

পর্যাপ্ত ব্যালেন্স না থাকা সত্ত্বেও কর্মচারীদের আত্মীয়দের অর্থ দেওয়ার মাধ্যমে সিকিউরিটিজ ও এক্সচেঞ্জ কমিশন (স্টক-ডিলার,স্টক-ব্রোকার ও অনুমোদিত প্রতিনিধি) বিধিমালা ২০০০ এর বিধি ১১ এবং দ্বিতীয় তফসিল এর আচরণবিধি ১ ভঙ্গ করেছে।
 
‘জেড’ ক্যাটাগরির শেয়ারে বিনিয়োগকারীদের ঋণ দেওয়ার মাধ্যমে কমিশনের নির্দেশনার লঙ্ঘন।
 
হিসাব খোলার ফরম যথাযথভাবে পূরণ ছাড়াই সংরক্ষণ করার মাধ্যমে সিকিউরিটিজ অ্যান্ড এক্সচেঞ্জ রুলস, ১৯৮৭ এবং সিডিবিএল এর আইনের লঙ্ঘন।
 
উল্লেখিত সিকিউরিটিজ আইন ভঙ্গের দায়ে হাউজটিকে ১০ লাখ টাকা জরিমানার সিদ্ধান্ত নিয়েছে নিয়ন্ত্রক সংস্থা।
 
বাংলাদেশ সময়: ১৮৫৫ ঘণ্টা, জানুয়ারি ০৯, ২০১৮
এমএফআই/জেডএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

Alexa