[x]
[x]
ঢাকা, মঙ্গলবার, ৫ আষাঢ় ১৪২৫, ১৯ জুন ২০১৮

bangla news

ড্রাগন সোয়েটারকে ৩০ লাখ টাকা জরিমানা

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০১৮-০১-০৯ ৬:০২:৫৫ পিএম
 ড্রাগন সোয়েটার অ্যান্ড স্পিনিং লিমিটেড

ড্রাগন সোয়েটার অ্যান্ড স্পিনিং লিমিটেড

ঢাকা: নিয়ম ভঙের দায়ে ড্রাগন সোয়েটার অ্যান্ড স্পিনিং লিমিটেডকে (ডিএসএসএল) ৩০ লাখ টাকা জরিমানা করা হয়েছে।

মঙ্গলবার (০৯ জানুয়ারি) পুঁজিবাজার নিয়ন্ত্রক সংস্থা বাংলাদেশ সিকিউরিটিজ অ্যান্ড এক্সচেঞ্জ কমিশনের (বিএসইসি) ৬২৩তম সভায় এ সিদ্ধান্ত নেওয়া হয়েছে।

বিসএসইসির নির্বাহী পরিচালক সাইফুর রহমান স্বাক্ষরিত সংবাদ বিজ্ঞপ্তিতে বলা হয়, ড্রাগন সোয়েটার অ্যান্ড স্পিনিং (ইস্যুয়ার)-এর নিরীক্ষক কর্তৃক কমিশনে দাখিলকৃত বিশেষ নিরীক্ষা প্রতিবেদনে তিন ধরনের আইন ভঙ করেছে কোম্পানিটি।  

এর মধ্যে আইপিও ফান্ডের মোট ৫৩ দশমিক ৬২ শতাংশ নগদ ব্যয় করেছে এবং তা খরচ হিসাবে আর্থিক বিবরণীতে প্রদর্শন না করার মাধ্যমে আইপিও’র সম্মতিপত্র নং-এসইসি/সিআই/আইপিও-১৮১/২০১২/৬২১ এর ‘সি’ এর প্যারা ৭ এর লঙ্ঘন।

বুকস অব অ্যাকাউন্ট সঠিকভাবে সংরক্ষণ না করায় তাদের আর্থিক বিবরণীতে সঠিক ও যথাযথ তথ্য প্রতিফলিত না হওয়ার মাধ্যমে সিকিউরিটিজ অ্যান্ড এক্সচেঞ্জ রুলস ১৯৬৯ এর সেকশন ১৮ লঙ্ঘন।

এছাড়াও প্রসপেক্টাসে উল্লেখিত ঘোষণা অনুসারে যন্ত্রপাতি না করায়, যথাসময়ে প্রকল্প বাস্তবায়ন না করার দায়ে ড্রাগন সোয়েটার অ্যান্ড স্পিনিং লিমিটেডকে ৩০ লাখ টাকা জরিমানা করার সিদ্ধান্ত হয়েছে।

বাংলাদেশ সময়: ১৮০০ ঘণ্টা, জানুয়ারি ০৯, ২০১৮
এমএফআই/জেডএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

Alexa