[x]
[x]
ঢাকা, শুক্রবার, ১১ ফাল্গুন ১৪২৪, ২৩ ফেব্রুয়ারি ২০১৮

bangla news

১২০ শ্রমিকের মৃত্যুবিমার দাবি পূরণ পদ্মা ইসলামী লাইফের

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০১৭-১২-২৮ ৭:৩৫:০৫ পিএম
 দুর্ঘটনায় নিহত ১২০ শ্রমিকের পরিবারের পক্ষে পদ্মা ইসলামী লাইফ ইন্স্যুরেন্স লিমিটেডের চেয়ারম্যান ওবায়দুর রহমানের কাছ থেকে মৃত্যুবিমার চেক গ্রহণ করেন বিকেএমইএ’র সহ-সভাপতি ফজলে শামীম। ছবি: বাংলানিউজ

দুর্ঘটনায় নিহত ১২০ শ্রমিকের পরিবারের পক্ষে পদ্মা ইসলামী লাইফ ইন্স্যুরেন্স লিমিটেডের চেয়ারম্যান ওবায়দুর রহমানের কাছ থেকে মৃত্যুবিমার চেক গ্রহণ করেন বিকেএমইএ’র সহ-সভাপতি ফজলে শামীম। ছবি: বাংলানিউজ

ঢাকা: গার্মেন্ট ব্যবসায়ীদের সংগঠন বাংলাদেশ নিটওয়্যার ম্যানুফ্যাকচারার্স অ্যান্ড এক্সপোর্টার্স অ্যাসোসিয়েশনের (বিকেএমইএ) সদস্য কারখানাগুলোতে বিভিন্ন দুর্ঘনায়  মারা যাওয়া ১২০ জন শ্রমিকের বিমার দাবি পরিশোধ করলো পদ্মা ইসলামী লাইফ ইন্স্যুরেন্স লিমিটেড।

রাজধানীতে বৃহস্পতিবার (২৮ ডিসেম্বর) পুঁজিবাজারে তালিকাভুক্ত কোম্পানির মালিকানাধীন পদ্মা লাইফ টাওয়ারে দু'পক্ষের মধ্যে এক সমঝোতা বৈঠক অনুষ্ঠিত হয়। সংগঠনটির ১৫৫টি বিমা দাবির মধ্যে যাচাই-বাছাই করে ১২০ জনের বিমা দাবির চেক হস্তান্তর করেছে। যা টাকার অংকে ২ কোটি ৪০ লাখ টাকা।

পদ্মা ইসলামী লাইফ ইন্স্যুরেন্স ও বিকেএমইএ'র মধ্যে অনুষ্ঠিত গ্রুপ বিমার চুক্তি মোতাবেক এসব দাবি পরিশোধ করা হয়। কিন্তু তার আগে ৩ বছর বিমা কোম্পানিটি শ্রমিকদের মৃত্যুদাবির টাকা পরিশোধে গড়িমসি করে আসছিল।

এরপর চলতি বছরের ১৬ জুলাই বাংলানিউজে ১৫৫ জনের বিমার টাকা দিচ্ছে না পদ্মা ইসলামী লাইফ মর্মে শীর্ষক প্রতিবেদন প্রকাশ হয়। এই সংবাদ প্রকাশিত হওয়ার পর বিমা উন্নয়ন ও নিয়ন্ত্রণ কৃর্তপক্ষ প্রতিষ্ঠানটিকে শোকজ করে। এরপর নড়েচড়ে বসে প্রতিষ্ঠানটি।

সমঝোতা বৈঠকে উপস্থিত ছিলেন পদ্মা ইসলামী লাইফের চেয়ারম্যান ওবায়দুর রহমান, সাবেক চেয়ারম্যান ডা. জাফর উল্লাহ, মুখ্য নির্বাহী কর্মকর্তা ড. চৌধুরী মোহাম্মদ ওয়াসিউদ্দীন, বিকেএমইএ'র দ্বিতীয় সহ-সভাপতি ফজলে শামীম, সহ-সভাপতি হুমায়ুন কবির শিল্পী, জিএম ফারুক, ইন্স্যুরেন্স কনসালট্যান্ট বিডি'র সিইও মোস্তাফিজুর রহমান টুংকু প্রমুখ।

 বাংলাদেশ সময়: ১৯০০ ঘণ্টা, ডিসেম্বর ২৮,২০১৭
এমএফআই/জেএম

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

Alexa