[x]
[x]
ঢাকা, শুক্রবার, ১ পৌষ ১৪২৪, ১৫ ডিসেম্বর ২০১৭

bangla news

ব্যাংকিং খাত নিয়ে সতর্ক থাকতে বললেন বাণিজ্যমন্ত্রী 

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০১৭-১২-০৭ ৫:৫৮:২৮ পিএম
বক্তব্য দিচ্ছেন বাণিজ্যমন্ত্রী তোফায়েল আহমেদ। ফাইল ফটো

বক্তব্য দিচ্ছেন বাণিজ্যমন্ত্রী তোফায়েল আহমেদ। ফাইল ফটো

ঢাকা: দেশের ব্যাংকিং খাত নিয়ে সতর্ক থাকার আহ্বান জানিয়ে জানিয়েছেন বাণিজ্যমন্ত্রী তোফায়েল আহমেদ। 

তিনি বলেছেন, ‘অমুক ব্যাংক ১০০ কোটি টাকা লাভ করেছে ইত্যাদি…। কিন্তু এটাও ঠিক এই ক্যাপিটাল মার্কেটে অনেক মানুষ ক্ষতিগ্রস্ত হয়েছে।’

বৃহস্পতিবার (০৭ ডিসেম্বর) রাজধানীর শিল্পকলা একাডেমিতে আয়োজিত ‘বাংলাদেশ ক্যাপিটাল মার্কেট এক্সপো ২০১৭’ এর উদ্বোধনী অনুষ্ঠানে বাণিজ্যমন্ত্রী এসব কথা বলেন। 

অনুষ্ঠানে অর্থ মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটির সভাপতি ড. আব্দুর রাজ্জাক, বাংলাদেশ সিকিউরিটিজ অ্যান্ড এক্সচেঞ্জ কমিশনের (বিএসইসি) চেয়ারম্যান ড. এম খায়রুল হোসেন প্রমুখ উপস্থিত ছিলেন। 

বাণিজ্যমন্ত্রী তোফায়েল আহমেদ বলেন,  ব্যাংকিং খাত বিষয়ে সবার সতর্ক থাকা প্রয়োজন। কারণ ব্যাংক খাত দেশের অর্থনীতির বড় শক্তি। আমরা খবরের কাগজে অনেক কিছু পড়ি। এ বিষয়ে  বাংলাদেশ ব্যাংককে সতর্কতা অবলম্বন করতে হবে। 

‘যাতে ব্যাংকি খাত ভালোভাবে পরিচালিত হতে পারে-সেদিকে নজরে দিতে হবে। এক সময় ব্যাংকগুলো ব্যাপক মুনাফা করেছে এই পুঁজিবাজার থেকে।’

বর্তমান পুঁজিবাজারের সার্বিক অবস্থা তুলে ধরে তিনি বলেন, গত কয়েক বছর ধরে আমরা পুঁজিবাজারে আর্তনাদ, হাহাকার শুনি না।একই সঙ্গে সাংবাদিকের সততার সঙ্গে সংবাদ প্রকাশের আহবান জানান তিনি।

নিত্যপণ্যের দাম নিয়ে বাণিজ্যমন্ত্রী বলেন, আন্তর্জাতিক বাজারের দিকে কেউ খেয়াল রাখে না। আন্তর্জাতিক বাজারে যখন দাম বাড়ে, তখন আমাদের দেশেও কিছুটা বেড়ে যায়। 

‘কারণ আমি আমদানি করি বেশি দামে, দেশে কম দামে বিক্রি করবো? তা তো হয় না। এটা সাংবাদিকদের ওপরও নির্ভর করে।’

নিউজ পোর্টাল অর্থসূচক আয়োজিত এ অনুষ্ঠানে বিএসইসির কমিশনার, ঢাকা ও চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জ, সেন্ট্রাল ডিপোজিটরি বাংলাদেশ লিমিটেড (সিডিবিএল) , ব্রোকারেজ হাউজ, মার্চেন্ট ব্যাংক, অ্যাসেট ম্যানেজমেন্ট কোম্পানি, তালিকাভুক্ত কোম্পানির কর্মকর্তারা উপস্থিতি ছিলেন।

বাংলাদেশ সময়: ১৫৫০ ঘণ্টা, ডিসেম্বর ০৭, ২০১৭
এমএফআই/এমএ 

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

FROM AROUND THE WEB
Alexa