ঢাকা, বুধবার, ১০ বৈশাখ ১৪৩১, ২৪ এপ্রিল ২০২৪, ১৪ শাওয়াল ১৪৪৫

অর্থনীতি-ব্যবসা

ডিজিটাল ওয়ার্ল্ড মেলায় এনবিআরের রাজস্ব সেবা

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২২৩৭ ঘণ্টা, ডিসেম্বর ৬, ২০১৭
ডিজিটাল ওয়ার্ল্ড মেলায় এনবিআরের রাজস্ব সেবা

ঢাকা: রাজস্ব উন্নয়নে অক্সিজেন। ডিজিটাল বাংলাদেশ বির্নিমান ও সরকারের ‘রূপকল্প ২০২১ ও রূপকল্প ২০৪১’ বাস্তবায়নে প্রয়োজন পর্যাপ্ত রাজস্ব। রাজস্ব সংগ্রহের কাজে স্বচ্ছতা ও গতিশীলতা আনয়নের লক্ষ্যে জাতীয় রাজস্ব বোর্ড ডিজিটাল প্রযুক্তির সর্বাধিক ব্যবহার করে সারাদেশে রাজস্ব নেটওয়ার্ক ও করসেবা বৃদ্ধির প্রয়াস চালাচ্ছে। পাশাপাশি করদাতাদের সব ধরনের তথ্য নিরাপত্তা নিশ্চিত করার প্রয়োজনীয় উদ্যোগ গ্রহণ করেছে।

এরই অংশ হিসেবে রাজধানীর বঙ্গবন্ধু আন্তর্জাতিক সম্মেলন কেন্দ্রে অনুষ্ঠিত ‘ডিজিটাল ওয়ার্ল্ড-২০১৭’ মেলায় রাজস্ব সেবা প্রদানে অংশ নিয়েছে জাতীয় রাজস্ব বোর্ড (এনবিআর)।

 
ডিজিটাল ওয়ার্ল্ড মেলায় এনবিআর কীভাবে প্রযুক্তি ব্যবহার করে এগিয়ে যাচ্ছে এবং রাজস্ব আহরণ করছে তা তুলে ধরা হচ্ছে।

পাশাপাশি সম্মানিত করদাতাদের করে যেসব উন্নয়ন, মেগা প্রকল্প বাস্তবায়িত হচ্ছে তাও তুলে ধরা হচ্ছে। মেলায় আগতদের এনবিআরের সর্বশেষ ডিজিটাল প্রযুক্তি ব্যবহার করে যেসব রাজস্ব সেবা দেওয়া হচ্ছে তা উপস্থাপন করা হচ্ছে।
 
ডিজিটাল বাংলাদেশের ডিজিটালাইজেশন অগ্রযাত্রার উদ্দেশে আয়োজিত এ মেলার সাফল্য কামনা করে জাতীয় রাজস্ব বোর্ডের (এনবিআর) চেয়ারম্যান মো. নজিবুর রহমান বলেন, সরকারের ডিজিটাল বাংলাদেশ বির্নিমানের অংশ হিসেবে ডিজিটাল এনবিআর গঠনের প্রয়াস চালানো হচ্ছে। এক্ষেত্রে আমরা বহুদূর এগিয়েছি। ডিজিটাল এনবিআর গঠনের ক্ষেত্রে কি কি প্রযুক্তি ব্যবহার করা হচ্ছে তা আমরা সম্মানিত জনগণের সামনে তুলে ধরার চেষ্টা করছি।

বাংলাদেশ সময়: ০৪২৩ ঘণ্টা, ডিসেম্বর ৭, ২০১৭
এসজে/আরএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।