ঢাকা, বুধবার, ৩ বৈশাখ ১৪৩১, ১৭ এপ্রিল ২০২৪, ০৭ শাওয়াল ১৪৪৫

ব্যাংকিং

জনতা ব্যাংকের সিইও হলেন আব্দুছ ছালাম আজাদ

বিজনেস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৫৪৮ ঘণ্টা, ডিসেম্বর ৬, ২০১৭
জনতা ব্যাংকের সিইও হলেন আব্দুছ ছালাম আজাদ আব্দুছ ছালাম আজাদ/ফাইল ছবি

ঢাকা: জনতা ব্যাংক লিমিটেডের প্রধান নির্বাহী কর্মকর্তা (সিইও) অ্যান্ড এমডি হলেন আব্দুছ ছালাম আজাদ।

মঙ্গলবার (০৫ ডিসেম্বর) জনতা ব্যাংক লিমিটেডের সিইও অ্যান্ড ম্যানেজিং ডিরেক্টর হিসেবে যোগদান করেছেন তিনি।

এরআগে তিনি একই ব্যাংকের উপ-ব্যবস্থাপনা পরিচালক এবং তারও আগে তিনি বাংলাদেশ কৃষি ব্যাংকে উপ-ব্যবস্থাপনা পরিচালকের দায়িত্ব পালন করেন।

আব্দুছ ছালাম আজাদ ১৯৮৩ সালে সিনিয়র অফিসার হিসেবে যোগদানের মাধ্যমে জনতা ব্যাংকে ব্যাংকিং ক্যারিয়ার শুরু করেন। জনতা ব্যাংক লিমিটেডের মাঠ পর্যায়ের বিভিন্ন শাখার প্রধানসহ বিভিন্ন কর্মস্থলে নিষ্ঠার সঙ্গে দায়িত্ব পালন করেন।

এছাড়া তিনি প্রধান কার্যালয়সহ বিভিন্ন শাখা ও ডিপার্টমেন্টের মহাব্যবস্থাপক হিসেবে দায়িত্ব পালন করেন।

ভারতে প্রশিক্ষণ নিয়ে ১৯৭১ সালে তিনি স্বাধীনতা যুদ্ধে সরাসরি অংশগ্রহণ করেন। দেশে বিদেশে অনুষ্ঠিত বিভিন্ন ওয়ার্কশপ, সেমিনারে তিনি অংশগ্রহণ করেন। তিনি সংযুক্ত আরব আমিরাত, সৌদি আরব, সিঙ্গাপুর, মালয়েশিয়াসহ পৃথিবীর বিভিন্ন দেশ ভ্রমণ করেছেন।

আব্দুছ ছালাম আজাদ ১৯৫৮ সালে সিরাজগঞ্জ জেলার শাহজাদপুর উপজেলাস্থ চর নবীপুর গ্রামের এক সম্ভ্রান্ত মুসলিম পরিবারে জন্মগ্রহণ করেন। তার বাবার নাম মরহুম আনসার আলী এবং মাতা মরহুম সূর্য বানু নেসা। তিনি পাবনা এডওয়ার্ড কলেজ থেকে এইচএসসি পরীক্ষা পাস করার পর রাজশাহী বিশ্ববিদ্যালয় হতে ইংরেজি ভাষা ও সাহিত্যে সম্মান ও মাস্টার্স ডিগ্রি অর্জন করেন। এছাড়া ইনস্টিটিউট অব ব্যাংকার্স বাংলাদেশ এর একজন ডিপ্লোমেড অ্যাসোসিয়েট তিনি।

বাংলাদেশ সময়: ২০০৯ ঘণ্টা, ডিসেম্বর ০৬, ২০১৭
এসই/এসএইচ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।