[x]
[x]
ঢাকা, রবিবার, ২৬ অগ্রহায়ণ ১৪২৪, ১০ ডিসেম্বর ২০১৭

bangla news

মিরর ফাইন্যান্সিয়াল ম্যানেজমেন্টকে ১৩ লাখ টাকা জরিমানা

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০১৭-১২-০৫ ৮:০২:১২ পিএম
বিএসইসি লোগো

বিএসইসি লোগো

ঢাকা: আইন ভঙ্গের দায়ে মিরর ফাইন্যান্সিয়াল ম্যানেজমেন্ট লিমিটেডের প্রধান নির্বাহী কর্মকর্তাসহ (সিইও) ম্যানেজমেন্টকে ১৩ লাখ টাকা জরিমানা করেছে।

একই সভায় চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জের (সিএসই) সদস্য সোহেল সিকিউরিটিজ লিমিটেডকে ৫ লাখ টাকা জরিমানা করা হয়েছে।

মঙ্গলবার (০৫ ডিসেম্বর) পুঁজিবাজার নিয়ন্ত্রক সংস্থা বাংলাদেশ সিকিউরিটিজ অ্যান্ড এক্সচেঞ্জ কমিশনের (বিএসইসি) ৬১৮তম সভায় এ সিদ্ধান্ত নেওয়া হয়।

কমিশনের নির্বাহী পরিচালক স্বাক্ষরিত এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়েছে।

এতে বলা হয়, মিরর ফাইন্যান্সিয়াল ম্যানেজমেন্ট কোম্পানির কিছু গ্রাহকের পোর্টফোলিও স্টেটমেন্ট এবং ডিপিএ৬ এর তথ্যে বিভিন্ন গরমিল রয়েছে। যা মিরর ফাইন্যান্সিয়াল ম্যানেজমেন্ট সিকিউরিটিজ ও এক্সচেঞ্জ কমিশন (স্টক ডিলার, স্টক ব্রোকার ও অনুমোদিত প্রতিনিধি) বিধিমালা, ২০০০ এর বিধি ১১ এবং দ্বিতীয় তফসিল এর আচরণ বিধি ১ ও ৬ এবং সিকিউরিটিজ অ্যান্ড এক্সচেঞ্জ রুলস ১৯৮৭ এর রুলস ৮ (সিসি) ভঙ্গ করেছে।

এ ছাড়াও মিরর তাদের কনস্যুলেটেড কাস্টমার অ্যাকাউন্টে ঘাটতির মাধ্যমে সিকিউরিটিজ এক্সচেঞ্জ রুলস ১৯৮৭ এর ৮এ এর সাব-রুলস (১) ভঙ্গ করেছে।

এ দুই কারণে প্রতিষ্ঠানটির ম্যানেজমেন্টকে ১০ লাখ টাকা জরিমানা করা হয়েছে।

অন্যদিকে মিররের প্রধান নির্বাহী কর্মকর্তা (সিইও) মো. রেজাউল আলম তার স্ত্রীর তাসলিমা শাহনাজের নামে পরিচালিত হিসাবের অথরাইজড পারসন। ওই বিও হিসাবে মিরর ফাইন্যান্সিয়াল ম্যানেজমেন্ট ও প্রধান নির্বাহী ঋণ দেওয়ার মাধ্যমে কমিশন ডিরেক্টিভ নং এসইসি/সিএমআরআরসিডি/২০০১-৪৩/৩১ ২০১০ সালের একটি সার্কুলারের লঙ্ঘন করেছে।

এ কারণে কমিশন কোম্পানির সিইওকে ৩ লাখ টাকা জরিমানা করেছে।

একই সভায় আইন ভঙ্গের দায়ে সিএসই’র সদস্য সোহেল সিকিউরিটিজ লিমিটেডকে কনস্যুলেটেড কাস্টমার অ্যাকাউন্ট এ ঘাটতি এবং বুকস অব অন্যন্য নথিপত্র যথাযথভাবে প্রস্তুত না করার মাধ্যমে সিকিউরিটিজ অ্যান্ড এক্সচেঞ্জ রুলস ১৯৮৭ এর রুলস ৮এ সাব রুলস (১) ও (২) লঙ্ঘন করেছে। এ কারণে প্রতিষ্ঠানটিকে ৫ লাখ টাকা জরিমানা করার সিদ্ধান্ত নিয়েছে।

বাংলাদেশ সময়: ১৯৫৭ ঘণ্টা, ডিসেম্বর ০৫, ২০১৭
এমএফআই/এসএইচ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

FROM AROUND THE WEB
Alexa