ঢাকা, শুক্রবার, ১৪ চৈত্র ১৪৩০, ২৯ মার্চ ২০২৪, ১৮ রমজান ১৪৪৫

শেয়ারবাজার

বৃহস্পতিবার শুরু হচ্ছে পুঁজিবাজার মেলা

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৯৪০ ঘণ্টা, ডিসেম্বর ৫, ২০১৭
বৃহস্পতিবার শুরু হচ্ছে পুঁজিবাজার মেলা সংবাদ সম্মেলনে লিখিত বক্তব্য পাঠ করেন অর্থসূচক’র সম্পাদক জিয়াউর রহমান

ঢাকা: রাজধানীর সেগুনবাগিচা শিল্পকলা একাডেমির চিত্রশালা প্লাজায় তিনদিন ব্যাপী পুঁজিবাজার মেলা বৃহস্পতিবার (৭ ডিসেম্বর) থেকে শুরু হবে। মেলা চলবে শনিবার (৯ ডিসেম্বর) পর্যন্ত।

মঙ্গলবার (৫ ডিসেম্বর) ঢাকা রিপোর্টার্স ইউনিটিতে (ডিআরইউ) এক সংবাদ সম্মেলনে এ তথ্য জানান মেলার আয়োজক অর্থসূচক’র সম্পাদক জিয়াউর রহমান।

লিখিত বক্তব্যে জিয়াউর রহমান বলেন, বৃহস্পতিবার মেলার উদ্বোধন করবেন বাণিজ্যমন্ত্রী তোফায়েল আহমেদ।

এ সময় উপস্থিত থাকবেন অর্থ মন্ত্রণালয় সংক্রান্ত সংসদীয় স্থায়ী কমিটির সভাপতি ড. আবদুর রাজ্জাক, বাংলাদেশ সিকিউরিটিজ অ্যান্ড এক্সচেঞ্জ কমিশনের (বিএসইসি) চেয়ারম্যান ড. এম খায়রুল হোসেন।

অন্যদিকে আগামী ৯ ডিসেম্বর বিকেল ৪টায় অনুষ্ঠেয় সমাপনী অনুষ্ঠানে প্রধান অতিথি থাকবেন অর্থ প্রতিমন্ত্রী এম এ মান্নান। পুঁজিবাজারের সঙ্গে সম্পৃক্ত বিভিন্ন কোম্পানি ও সংস্থা এ মেলায় অংশ নেবে।

তিনি বলেন, পুঁজিবাজার সম্পর্কে সচেতনতা বাড়ানো ও এ বাজারের ব্র্যান্ডিংয়ের লক্ষ্যে ক্যাপিটাল মার্কেট এক্সপোর আয়োজন করা হচ্ছে। এবারের এক্সপোতে বিএসইসি, ঢাকা ও চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জ, ব্রোকারহাউজ, মার্চেন্ট ব্যাংক, অ্যাসেট ম্যানেজমেন্ট প্রতিষ্ঠান, তালিকাভুক্ত কোম্পানিসহ প্রায় ৪০টি প্রতিষ্ঠান অংশ নিচ্ছে। কোনো টিকিট ছাড়াই প্রতিদিন সকাল ১০টা থেকে রাত ৮টা পর্যন্ত ক্যাপিটাল মার্কেট এক্সপো সবার জন্য খোলা থাকবে।  

মেলায় প্রবেশ কূপনের র‌্যাফেল ড্রতে মূল্যবান পুরস্কার থাকবে জানিয়ে জিয়াউর রহমান বলেন, এক্সপোর প্রথম পুরস্কার রানার অটোমোবাইলসের সৌজন্যে একটি ১২৫ সিসি মোটরসাইকেল, মডেল- রানার টারবো ১২৫। এছাড়া হিলটাওয়ার হোটেলে সঙ্গীসহ দুই রাত থাকার কূপন প্রতিদিন দুটি করে মোট ছয়টি থাকবে। প্রতিদিন একটি করে ঢাকা-কক্সবাজার-ঢাকা প্লেনের টিকিট ও একটি করে স্মার্ট ফোন।

এক্সপো উপলক্ষে আগামী ৬ ডিসেম্বর বেলা ১১টায় মতিঝিলে ঢাকা স্টক এক্সচেঞ্জ ভবনের সামনে থেকে একটি বর্ণাঢ্য শোভাযাত্রা বের করা হবে, যেটি বিএসইসির অফিসের সামনে দিয়ে জাতীয় প্রেসক্লাবে গিয়ে শেষ হবে।

এক্সপোর তিনদিনে পুঁজিবাজার ও অর্থনীতি বিষয়ে পাঁচটি সেমিনার অনুষ্ঠিত হবে। ক্যাপিটাল মার্কেট এক্সপো ২০১৭ এর স্পন্সর হিসেবে রয়েছে- সিটি ব্যাংক ক্যাপিটাল রিসোর্সেস, শাহজীবাজার পাওয়ার লিমিটেড ও বারাকা পাওয়ার।

সংবাদ সম্মেলনে আরও উপস্থিত ছিলেন- ডিএসই ব্রোকার অ্যাসোসিয়েশনের (ডিবিএ) সভাপতি মোশতাক আহমেদ সাদেক, বাংলাদেশ মার্চেন্ট ব্যাংকার্স অ্যাসোসিয়েশনের (বিএমবিএ) সাধারণ সম্পাদক খায়রুল বাশার আবু তাহের মোহাম্মদ এবং অর্থসূচকের ব্যবস্থাপনা সম্পাদক কামরুন নাহার শরমিন প্রমুখ।

বাংলাদেশ সময়: ১৫৪০ ঘণ্টা, ডিসেম্বর ০৫, ২০১৭
এমএফআই/জিপি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।