ঢাকা, বৃহস্পতিবার, ১২ বৈশাখ ১৪৩১, ২৫ এপ্রিল ২০২৪, ১৫ শাওয়াল ১৪৪৫

শেয়ারবাজার

এবি ব্যাংককে ৪০০ কোটি টাকার বন্ড অনুমোদন

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৩১২ ঘণ্টা, নভেম্বর ২৮, ২০১৭
এবি ব্যাংককে ৪০০ কোটি টাকার বন্ড অনুমোদন

ঢাকা: আরব বাংলাদেশ (এবি) ব্যাংক লিমিটেডকে সাব-অর্ডিনেটেড ফ্লোটিং রেট বন্ড ছেড়ে পুঁজিবাজার থেকে ৪০০ কোটি টাকা উত্তোলনের অনুমোদন দিয়েছে নিয়ন্ত্রক সংস্থা বাংলাদেশ সিকিউরিটিজ অ্যান্ড এক্সচেঞ্জ কমিশন (বিএসইসি)।

মঙ্গলবার (২৮ নভেম্বর) বিএসইসির ৬১৭তম কমিশন সভায় এ অনুমোদন দেয়া হয়।
 
বিএসইসির নির্বাহী পরিচালক ও মুখপাত্র মো. সাইফুর রহমান স্বাক্ষরিত এক সংবাদ বিজ্ঞপ্তিতে বলা হয়, বন্ডটির মেয়াদ হবে ৭ সছর।

বন্ডটির বৈশিষ্ট্য হচ্ছে-নন কনভার্টেবল, সাব-অর্ডিনেটেড, ফ্লোটিং রেট, আনলিস্ট বন্ড। বন্ডটি সাত বছরে পূর্ণ অবসায়ন হবে। যা শুধুমাত্র প্রাতিষ্ঠানিক বিনিয়োগকারী এবং উচ্চ সম্পদধারী বিনিয়োগকারীদের মধ্যে প্রাইভেট প্লেসমেন্টের মাধ্যমে ইস্যু করা হবে।
 
এই বন্ড ইস্যুর মাধ্যমে উত্তোলিত অর্থ টায়ার-২ ক্যাপিটাল রিকোয়ারমেন্ট এর শর্ত পূরণে ব্যবহার করা হবে। বন্ডটির প্রতি ইউনিটের অভিহিত মূল্য নির্ধারণ করা হয়েছে ১ কোটি টাকা। এই বন্ডের ট্রাস্টি এবং ম্যান্ডাটেড লিড অ্যারেঞ্জার হিসেবে দায়িত্ব পালন করছে যথাক্রমে এমটিবি ক্যাপিটাল লিমিটেড এবং আরএসএ ক্যাপিটাল লিমিটেড।
 
বাংলাদেশ সময়: ১৮৫০ ঘণ্টা, নভেম্বর ২৮, ২০১৭
এমএফআই/এসএইচ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
welcome-ad