ঢাকা, বৃহস্পতিবার, ৫ বৈশাখ ১৪৩১, ১৮ এপ্রিল ২০২৪, ০৮ শাওয়াল ১৪৪৫

অর্থনীতি-ব্যবসা

জমকালো আয়োজনে বার্জার অ্যাওয়ার্ড প্রদান

| বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২১১৪ ঘণ্টা, নভেম্বর ২৩, ২০১৭
জমকালো আয়োজনে বার্জার অ্যাওয়ার্ড প্রদান বার্জার অ্যাওয়ার্ড ফর এক্সিলেন্স ইন আর্কিটেকচার-এর অষ্টম প্রতিযোগিতার বিজয়ীদের মধ্যে পুরস্কার বিতরণ অনুষ্ঠানে গান গাইছেন দলছুট ব্যান্ডের বাপ্পা মজুমদার ও সঙ্গীরা: ছবি: জি এম মুজিবুর

ঢাকা: জমকালো আয়োজনের মধ্য দিয়ে বার্জার অ্যাওয়ার্ড ফর এক্সিলেন্স ইন আর্কিটেকচার-এর অষ্টম প্রতিযোগিতার বিজয়ীদের হাতে পুরস্কার তুলে দেওয়া হয়েছে।

বৃহস্পতিবার (২৩ নভেম্বর) রাতে রাজধানীর বঙ্গবন্ধু আন্তর্জাতিক সম্মেলনকেন্দ্রে এ পুরস্কার তুলে দেওয়া হয়। বিজয়ীদের হাতে পুরস্কার তুলে দেওয়ার পাশাপাশি ছিলো জমকালো সাংস্কৃতিক আয়োজন।

জনপ্রিয় সঙ্গীত তারকা ‘দলছুট’ ব্যান্ডের বাপ্পা মজুমদারের গানে গানে সবাই হারিয়ে যান সুরের জগতে।

বিজয়ীদের হাতে সার্টিফিকেট তুলে দেন বার্জার পেইন্টস্ বাংলাদেশ-এর ম্যানেজিং ডিরেক্টর রূপালী চৌধুরী। ক্রেস্ট তুলে দেন ইনস্টিটিউট অব আর্কিটেক্টস্ বাংলাদেশ-এর প্রেসিডেন্ট স্থপতি কাজী গোলাম নাসির।

বার্জার পেইন্টস্ ২০০৩ সাল থেকে ইনস্টিটিউট অব আর্কিটেক্টস্ বাংলাদেশ-এর সহযোগিতায় দু’বছর পরপর এ প্রতিযোগিতার আয়োজন করে আসছে। এ বছর যেসব ক্যাটাগরি ছিল সেগুলো হলো:

১. সিঙ্গেল ফ্যামিলি রেসিডেন্স, ২. মাল্টি-ফ্যামিলি রেসিডেন্স, ৩. ইন্ডাস্ট্রিয়াল, ৪. কমার্শিয়াল, ৫. কালচার, কনজারভেশন ও ইনস্টিটিউশনদ, ৬. আরবান ল্যান্ডস্কেপ, রেনোভেশন এবং ৭. বার্জার ইয়াং আর্কিটেক্টস্ অ্যাওয়ার্ড।

সিঙ্গেল ফ্যামিলি রেসিডেন্স ক্যাটাগরিতে কুলাউড়াতে গেস্ট বাংলোর জন্য পুরস্কৃত হয়েছেন স্থপতি নাহাস আহমেদ খলিল, রাজিব হাসান চৌধুরী, মুমতাহিনা রিফাত রুবামা। একই ক্যাটাগরিতে কোনাবাড়িতে ভ্যাকেশন হাউজ প্রকল্পের জন্য স্থপতি মোহাম্মদ জাকিউল ইসলাম, নিতি মাহবুব, ওয়ারিস উল আম্বিয়া এবং নিকুঞ্জ রেসিডেন্স প্রকল্পের জন্য স্থপতি রফিক আজম।

মাল্টি-ফ্যামিলি রেসিডেন্স ক্যাটাগরিতে বিজয়ী ঝিনাইদহের সিটি ওয়াইড কমিউনিটি আপগ্রেডেশন প্রকল্পের জন্য স্থপতি সুহেলী ফারজানা, খন্দকার হাসিবুল কবির, মাহমুদা আলম, উপমা বৈদ্য, রুবাইয়া নাসরিন পুরস্কার পান। আর কক্সবাজারের রিজিয়া পরম্পরা প্রকল্পের জন্য স্থপতি আসিফ মোহাম্মদ আহসানুল হক ও আরিফা আক্তার পুরস্কার পান।

নোয়াখালীতে এসএ ফ্যামিলি গ্রেভইয়ার্ড প্রকল্পের জন্য কালচার/কনজারভেশন/ইনস্টিটিউশন ক্যাটাগরিতে রফিক আজম, যশোরের অভয়নগরে এগারো শিবমন্দির প্রকল্পের জন্য খন্দকার মাহফুজ আলম পুরস্কার পান।

কমার্শিয়াল ক্যাটাগরিতে আজো আইডিয়া স্পেসের জন্য স্থপতি রাশেদ হাসান চৌধুরী, সায়েদিল আশরাফিন, ইমন মাহবুব চৌধুরী এবং ইন্ডাস্ট্রিয়াল ক্যাটাগরিতে ইফাদ ইন্ডাস্ট্রিয়াল পার্ক প্রকল্পের জন্য নিশাত আফরোজ, সাকলাইন বুলবুল, সাকিব আহসান চৌধুরী ও নাওয়াশ আক্তার পুরস্কার পান।

ইয়াং আর্কিটেক্টস্ ক্যাটাগরিতে গাজীপুরের আম্বার ডেনিম মসজিদ প্রকল্পের জন্য স্থপতি লুৎফুল্লাহিল মাজিদ পুরস্কার পান।
এবারের আয়োজনে আজীবন সম্মাননা দেয়া হয় স্থপতি বশিরুল হককে।

স্বাগত বক্তব্য রাখেন প্রতিযোগিতার কো-অর্ডিনেটর স্থপতি শাহনেওয়াজ মাসুদ।

বাংলাদেশ সময়: ০৩০০ ঘণ্টা, নভেম্বর ২৪, ২০১৭
এমইউএম/জেএম

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।