ঢাকা, শুক্রবার, ১৪ চৈত্র ১৪৩০, ২৯ মার্চ ২০২৪, ১৮ রমজান ১৪৪৫

অর্থনীতি-ব্যবসা

বঙ্গ বিল্ডিং ম্যাটারিয়ালসকে ডিইজি’র দেড় কোটি ডলার ঋণ

| বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৩১৩ ঘণ্টা, নভেম্বর ২৩, ২০১৭
বঙ্গ বিল্ডিং ম্যাটারিয়ালসকে ডিইজি’র দেড় কোটি ডলার ঋণ বঙ্গ বিল্ডিং ম্যাটারিয়ালসকে ডিইজি’র দেড় কোটি ডলার ঋণ সহায়তা চুক্তি অনুষ্ঠান।

ঢাকা: প্রাণ-আরএফএল গ্রুপের সহযোগী প্রতিষ্ঠান বঙ্গ বিল্ডিং ম্যাটারিয়ালস্ লিমিটেড-বিবিএমএল’কে দীর্ঘমেয়াদি এক কোটি ৫০ লাখ ডলার ঋণ সহায়তা দিচ্ছে জার্মান বিনিয়োগ ও উন্নয়ন সংস্থা-ডিইজি। বিদ্যুৎ সাশ্রয়ী এলইডি বাল্ব, বৈদ্যুতিক পাখা’র নতুন প্রোডাকশন লাইন নির্মাণসহ প্রতিষ্ঠানটির সামগ্রিক উৎপাদন সক্ষমতা বাড়াতে এই ঋণ সহায়তা দেয়া হচ্ছে।

বুধবার (২২ নভেম্বর) রাজধানীর এক হোটেলে প্রাণ-আরএফএল গ্রুপের পরিচালক (কর্পোরেট ফাইন্যান্স) উজমা চৌধুরী ও ডিইজি’র আঞ্চলিক পরিচালক জোসেন স্টেইনবুচ এ বিষয়ে নিজ নিজ প্রতিষ্ঠানের পক্ষে একটি চুক্তিতে স্বাক্ষর করেন।

অনুষ্ঠানে প্রাণ-আরএফএল গ্রুপের চেয়ারম্যান ও প্রধান নির্বাহী আহসান খান চৌধুরী বলেন, ‘ডিইজি’কে আমাদের পথচলায় সহযোগী হিসেবে পেয়ে আমরা অত্যন্ত আনন্দিত।

তাদের এ সহায়তায় নতুন উৎপাদন লাইন নির্মাণ হলে সহজেই ক্রেতাদের কাছে সাশ্রয়ী মূল্যে পণ্য পৌছে দিতে পারবো’।

তিনি আরও বলেন, বিবিএমএল মানসম্পন্ন কিচেন সামগ্রী, বাথরুম ফিটিংস ও বিভিন্ন ধরনের পাইপ উৎপাদন করে আসছে। বর্তমানে বিবিএমএল এর অধীনে কাজ করছে প্রায় ৪০০০ কর্মী।

এ বিনিয়োগের ফলে আরও ১৫০০ কর্মসংস্থান হবে বলে তিনি আশা প্রকাশ করেন।  

জোসেন স্টেইনবুচ বলেন, প্রাণ-আরএফএল গ্রুপের সাথে আমাদের সম্পর্ক খুবই ভাল। আমরা প্রতিষ্ঠানটির বর্তমান উৎপাদন ক্ষমতা বাড়াতে এ সহায়তা দিচ্ছি যা বাংলাদেশের শিল্প বিকাশে গুরুত্বপূর্ণ ভূমিকা রাখবে।

অনুষ্ঠানে আরএফএল গ্রুপের ব্যবস্থাপনা পরিচালক আর এন পাল, প্রাণ-আরএফএল গ্রুপের উপ-ব্যবস্থাপক (কর্পোরেট ফাইন্যান্স) মোঃ ইস্রাফীল, ডিইজি’র পরিচালক (পোর্টফোলিও ম্যানেজমেন্ট) এন্তে স্টেইনার ও বিনিয়োগ ব্যবস্থাপক ফ্লোরিয়ান বোর্গমানসহ উভয়পক্ষের উর্ধ্বতন কর্মকর্তারা উপস্থিত ছিলেন।
 
বাংলাদেশ সময়: ১৯১০ ঘণ্টা, নভেম্বর ২২, ২০১৭
জেডএম/

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।