ঢাকা, বৃহস্পতিবার, ৫ বৈশাখ ১৪৩১, ১৮ এপ্রিল ২০২৪, ০৮ শাওয়াল ১৪৪৫

অর্থনীতি-ব্যবসা

ট্যাক্স কার্ডপ্রাপ্ত দশ প্রতিষ্ঠান পেল এলটিইউ সম্মাননা

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১২২৯ ঘণ্টা, নভেম্বর ২১, ২০১৭
ট্যাক্স কার্ডপ্রাপ্ত দশ প্রতিষ্ঠান পেল এলটিইউ সম্মাননা সম্মাননা প্রাপ্ত প্রতিষ্ঠানের কর্মকর্তাদের সঙ্গে বাংলাদেশ ব্যাংকের গভর্নর

ঢাকা: চলতি ২০১৬-২০১৭ করবর্ষে ট্যাক্স কার্ডপ্রাপ্ত ১০টি ব্যাংক ও আর্থিক প্রতিষ্ঠানকে সম্মাননা প্রদান করেছে জাতীয় রাজস্ব বোর্ড (এনবিআর) এর বৃহৎ করদাতা ইউনিট (এলটিইউ)।

দেশের উন্নয়ন এবং অর্থনীতিতে অবদান রাখছেন করদাতারা। তাদের কর প্রদানের স্বীকৃতি স্বরূপ এবং কর প্রদানের মাধ্যমে ভবিষ্যতে তারা যেন আরও বেশি করে দেশের অর্থনীতিতে অবদান রাখেন সে জন্য তাদের অনুপ্রাণিত করতে এই সম্মাননা প্রদান করা হয়।

মঙ্গলবার (২১ নভেম্বর) দুপুরে রাজধানীর সেগুনবাগিচার এলটিইউ’র সম্মেলন কক্ষে এ সম্মাননা প্রদান করা হয়।

সম্মাননাপ্রাপ্ত প্রতিষ্ঠানগুলো হলো, ইসলামী ব্যাংক বাংলাদেশ লিমিটেড, স্ট্যান্ডার্ড চার্টার্ড ব্যাংক, দি হংকং এন্ড সাংহাই ব্যাংকিং কর্পোরেশন লিমিটেড, ইউনাইটেড কর্মাশিয়াল ব্যাংক লিমিটেড, পূবালী ব্যাংক লিমিটেড, ডাচ্-বাংলা ব্যাংক লিমিটেড, আইডিএলসি ফাইন্যান্স লিমিটেড, উত্তরা ফাইন্যান্স এন্ড ইনভেস্টমেন্টস্ লিমিটেড, ইনফ্রাস্ট্রাকচার ডেভেলপমেন্ট কোম্পানি লিমিটেড ও আমেরিকান লাইফ ইনস্যুরেন্স কোম্পানি।

অনুষ্ঠানে ইসলামী ব্যাংক বাংলাদেশ লিমিটেডের ব্যবস্থাপনা পরিচালক মো. আবদুল হামিদ মিঞা, স্ট্যান্ডার্ড চার্টার্ড ব্যাংকের প্রধান নির্বাহী নাসের এজাজ বিজয়, দি হংকং এন্ড সাংহাই ব্যাংকিং কর্পোরেশন লিমিটেডের প্রধান নির্বাহী কর্মকর্তা ফ্রাসোয়া ম্যারিকো, ইউনাইটেড কর্মাশিয়াল ব্যাংক লিমিটেডের ব্যবস্থাপনা পরিচালক ও প্রধান নির্বাহী কর্মকর্তা এ ই এ মুহাইমেন, পূবালী ব্যাংক লিমিটেডের ব্যবস্থাপনা পরিচালক ও প্রধান নির্বাহী কর্মকর্তা আবদুল হালিম চৌধুরী, ডাচ্-বাংলা ব্যাংক লিমিটেডের ব্যবস্থাপনা পরিচালক ও প্রধান নির্বাহী কর্মকর্তা আবুল কাশেম মো. শিরিন, আইডিএলসি ফাইন্যান্স লিমিটেড এর ব্যবস্থাপনা পরিচালক ও প্রধান নির্বাহী কর্মকর্তা আরিফ খান, উত্তরা ফাইন্যান্স এন্ড ইনভেস্টমেন্টস্ লিমিটেড এর ব্যবস্থাপনা পরিচালক ও প্রধান নির্বাহী কর্মকর্তা এস এম শামসুল আরেফিন, ইনফ্রাস্ট্রাকচার ডেভেলপমেন্ট কোম্পানি লিমিটেড এর নির্বাহী পরিচালক মাহমুদ মালিক ও আমেরিকান লাইফ ইনস্যুরেন্স কোম্পানির জেনারেল ম্যানেজার সৈয়দ হামমাদুল করিম সম্মাননা গ্রহণ করেন।

অনুষ্ঠানে বাংলাদেশ ব্যাংকের গর্ভনর ফজলে কবির প্রধান অতিথি হিসেবে প্রতিষ্ঠানের প্রতিনিধিদের হাতে সম্মাননা তুলে  দেন। এসময় আরও উপস্থিত ছিলেন,জাতীয় রাজস্ব বোর্ডের (এনবিআর) চেয়ারম্যান মো. নজিবুর রহমান, এনবিআর সদস্য (কর প্রশাসন ও মানবসম্পদ ব্যবস্থাপনা) মো. আব্দুর রাজ্জাক, এলটিইউ কমিশনার মো. আলমগীর হোসেন প্রমুখ।

বাংলোদেশ সময়: ১৮২৫ ঘণ্টা, নভেম্বর ২১,২০১৭
এসজে/আরআই

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।