ঢাকা, শুক্রবার, ১২ বৈশাখ ১৪৩১, ২৬ এপ্রিল ২০২৪, ১৬ শাওয়াল ১৪৪৫

অর্থনীতি-ব্যবসা

ভরা মৌসুমেও কমছে না সবজির দাম!

| বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০০১৬ ঘণ্টা, নভেম্বর ১৯, ২০১৭
ভরা মৌসুমেও কমছে না সবজির দাম! নেত্রকোনা শহরের কাঁচাবাজার- ছবি: বাংলানিউজ

নেত্রকোনা: বাজারে প্রতিটি দোকানেই রয়েছে শীতকালীন সবজি। তবুও কিছুতেই কমছে না সবজির দাম! ক্রেতাদের অভিযোগ বেপরোয়া দামের কারণে বাজারে সবজি কেনাই দায় হয়েছে। এ পরিস্থিতিতে চরম বিপাকে পড়েছেন নিম্ন মধ্যবিত্তরা। 

আর নিম্মবিত্তরা বাজারে এসে দামের তেজে সবজি ছুঁতে না পেরে ভাগ্যকে গালাগাল দিয়ে খালি হাতে বাড়ি ফিরছেন! 

নেত্রকোনা শহরের বিভিন্ন বাজার ঘুরে শনিবার (১৮ নভেম্বর) রাতে দেখা যায় টমেটো বিক্রি হচ্ছে ১শ টাকা, ঢেঁড়স ৮০, চিচিঙ্গা, ঝিঙ্গা ৪০ থেকে ৪৫, লম্বা বেগুন ৫০, গোল বেগুন ৪০, পটল ৫০ থেকে ৬০, ফুলকপি-বাঁধাকপি ৪০ থেকে ৫০, করলা ৫০, শিম ৪০, পেঁপে ২০, দেশি আলু ৩০, জাম আলু ২০ থেকে ২৫, হল্যান্ড আলু ২০, পেঁয়াজ ৫৫ থেকে ৬০ ও কাঁচামরিচ ১০০ থেকে ১১০ টাকা।

এছাড়া লালশাক, পুইশাক, লাউশাক এগুলো বিক্রি হচ্ছে প্রতি কেজি ৬০ টাকার মধ্যে।

হাসের ডিম হালি প্রতি বিক্রি হচ্ছে ৪০ থেকে ৪৫, দেশি মুরগির ডিম ৫০, বিদেশি মুরগির ডিম ২৬ থেকে ২৮ ও কোয়েল পাখির ডিম ১০ থেকে ১২ টাকা।
নেত্রকোনা শহরের কাঁচাবাজার- ছবি: বাংলানিউজ
জয়নগর হাসপাতাল সড়কের বাসিন্দা এমদাদ বাংলানিউজকে বলেন, বাজারে এসে শীতকালীন সবজি দেখলে মন ভরে যায়। কিন্তু দাম শুনে হাত গুটিয়ে নিতে হয়।

দিনমজুর বরকত আলী বলেন, শাক কিনতেই চলে যায় ৫০ থেকে ৬০ টাকা। আমরা গরীব মানুষ কিভাবে খাবো?

তবে অন্যদিকে আগামী সপ্তাহে সবজির দাম কমবে বলে আশার বাণী শোনালেন ব্যবসায়ী শাহিন মিয়া। তিনি বাংলানিউজকে বলেন, সবজির দাম অনেকটা কমেছে। বিভিন্ন এলাকার বাজারে শীতকালীন সবজি আসতে শুরু করেছে।

নতুন সপ্তাহে সবজি স্বাভাবিক দামে নেমে আসবে বলেও জানান বিক্রেতারা।

বাংলাদেশ সময়: ০৬১৫ ঘণ্টা, নভেম্বর ১৯, ২০১৭
পিএম/এসআইএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।