[x]
[x]
ঢাকা, বুধবার, ২৯ অগ্রহায়ণ ১৪২৪, ১৩ ডিসেম্বর ২০১৭

bangla news

কৃষককে প্রাপ্য সম্মান দিতে হবে

শেকৃবি করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০১৭-১১-১৮ ৭:৪০:১৭ পিএম
বার্ষিক সাধারণ সভায় অতিথিরা-ছবি-বাংলানিউজ

বার্ষিক সাধারণ সভায় অতিথিরা-ছবি-বাংলানিউজ

ঢাকা: কৃষির সঠিক বিস্তারের জন্য কৃষককে তার প্রাপ্য সম্মান দিতে হবে। কৃষি বিষয়ক অনুষ্ঠানে কৃষক ও কৃষি বিজ্ঞানীদের আমন্ত্রণ জানাতে হবে। 

শনিবার (১৮ নভেম্বর) সকাল ১০টায় বাংলাদেশ কৃষি গবেষণা কাউন্সিলে (বার্ক) বাংলাদেশ এগ্রিকালচারাল এক্সটেনশন নেটওয়ার্কের (বিএইএন) প্রথম বার্ষিক সাধারণ সভায় প্রধান অতিথির বক্তব্যে জাতীয় এমিরেটাস বিজ্ঞানী কৃষিবিদ ড. কাজী এম বদরুদ্দোজা এসব কথা বলেন।

সভায় মূল প্রবন্ধ উপস্থাপন করেন বিএইএন-এর মহাসচিব অধ্যাপক ড. মো. সেকেন্দার আলী।

মূল প্রবন্ধে তিনি বলেন, বিএইএন সরকার গৃহীত কৃষি কার্যক্রমের সঙ্গে সম্পৃক্ত থেকে দেশের কৃষিকে এগিয়ে নিতে নানা কর্মসূচি হাতে নিয়েছে। কৃষি সম্প্রসারণে গতি আনতে আধুনিক প্রযুক্তিনির্ভর সফল কৃষি সম্প্রসারণ কার্যক্রম একত্রীকরণ, সংরক্ষণ ও সম্প্রসারণের কৌশল নির্ধারণ করা হচ্ছে।

অনুষ্ঠানে কৃষিবিদ হামিদুর রহমান বলেন, উচ্চ ফলনশীল ফসলের জাত, রাসায়নিক সার, সেচ যন্ত্রসহ উন্নত চাষ পদ্ধতি কৃষক পর্যায়ে পৌঁছানো প্রয়োজন। কৃষি শিক্ষা, গবেষণা ও সম্প্রসারণ মানবসভ্যতায় কৃষির চিত্রই পাল্টে দিয়েছে।
 
অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন কৃষি মন্ত্রণালয়ের বিশেষজ্ঞ পুলের সদস্য কৃষিবিদ এনামুল হক, বার্কের মহাপরিচালক ড. ভাগ্য রানী বণিক প্রমুখ।

বাংলাদেশ সময়: ১৯৩৯ ঘণ্টা, নভেম্বর ১৮, ২০১৭
আরআর 

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

FROM AROUND THE WEB
Alexa