ঢাকা, বৃহস্পতিবার, ৫ বৈশাখ ১৪৩১, ১৮ এপ্রিল ২০২৪, ০৮ শাওয়াল ১৪৪৫

অর্থনীতি-ব্যবসা

বাজারে স্বস্তি ফিরতে নতুন পেঁয়াজের অপেক্ষা 

| বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৫২৬ ঘণ্টা, নভেম্বর ১৮, ২০১৭
বাজারে স্বস্তি ফিরতে নতুন পেঁয়াজের অপেক্ষা  পেঁয়াজ বিক্রি করছেন পাইকারি ব্যবসায়ীরা- ছবি: বাংলানিউজ

ঢাকা: নতুন পেঁয়াজ বাজারে আসার আগ পর্যন্ত দাম কমার অপেক্ষা করতে হবে বলে জানিয়েছেন বিক্রেতারা।  তারা বলছেন, আগামী ডিসেম্বরের শুরুতে নতুন পেঁয়াজ বাজারে আসতে শুরু করবে। তখন হয়তো বা দাম কমতে পারে। 

শনিবার (১৮ নভেম্বর) যাত্রাবাড়ী পাইকারি কাঁচাবাজারে পেঁয়াজ ব্যবসায়ীদের সঙ্গে আলাপকালে তারা বাংলানিউজকে এসব তথ্য দেন।  

চলতি বছরের শুরুতে খুচরা বাজারে পেঁয়াজের দাম  ৩০ থেকে ৪০ টাকায় উঠানামা করলেও মাস দুয়েকে হঠাৎ তা বেড়ে ৭০ থেকে ৮০ টাকায় ঠেকেছে।

নিত্যপ্রয়োজনীয় পণ্য পেঁয়াজের দাম বৃদ্ধিতে অস্বস্তিতে পড়েছে ক্রেতা সাধারণ।

এদিকে পাইকারি বাজারে ভারতীয় পেঁয়াজ ৫০ টাকা এবং দেশি পেঁয়াজ ৬০ থেকে ৬৫ টাকায়। খুচরা বাজারে  ভারতীয় পেঁয়াজ ৬০ থেকে ৭০ টাকা এবং দেশি পেঁয়াজ ৮০ টাকায় বিক্রি হচ্ছে।

উত্তর সায়েদাবাদ এলাকার বাসিন্দা রাবেয়া বেগম বাংলানিউজকে বলেন,  তিনি পেঁয়াজের ব্যবহার কমিয়ে দিয়েছেন। রান্নায় তিনটার পরিবর্তে দুটি, দুটির জায়গায় একটি পেঁয়াজে রান্না করেন তিনি। কিন্তু, এভাবে কতোদিন চলা যায় এমন প্রশ্নও রাখেন তিনি।  

যাত্রাবাড়ী থ্রী স্টার মার্কেটের ফাতেমা বাণিজ্যলয়ের ব্যবসায়ী আব্দুস শুকুর বাংলানিউজকে বলেন, বাজারে ইতোমধ্যে গাছসহ পেঁয়াজ আসতে শুরু করেছে। কিছুদিনের মধ্যেই নতুন পেঁয়াজ আসতে শুরু করবে। তখন পেঁয়াজের দাম  কমবে।

আরেক ব্যবসায়ী জাফর জোয়ার্দার জানান, দাম বেশি দেখে ৭২ টাকা দরে পেঁয়াজ কিনেছিলাম। সেই পেঁয়াজ এখন ৭০ টাকায় বিক্রি করলেও ক্রেতা নেই। নতুন পেঁয়াজে বাজারে আসালে দাম এমনিতেই কমে যাবে।  

বাংলাদেশ সময়: ১১১৮ ঘণ্টা, নভেম্বর ১৮, ২০১৭
এএম/বিএস 
 

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।