ঢাকা, বুধবার, ১১ বৈশাখ ১৪৩১, ২৪ এপ্রিল ২০২৪, ১৪ শাওয়াল ১৪৪৫

অর্থনীতি-ব্যবসা

মোংলা বন্দরে পণ্য বোঝাই-খালাস ও পরিবহন ব্যাহত

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১১১০ ঘণ্টা, নভেম্বর ১৬, ২০১৭
মোংলা বন্দরে পণ্য বোঝাই-খালাস ও পরিবহন ব্যাহত

বাগেরহাট: বঙ্গোপসাগরে নিম্নচাপের কারণে সৃষ্ট ঝড়ো আবহাওয়া ও বৃষ্টির কারণে মোংলা সমুদ্র বন্দরকে ৩ নম্বর স্থানীয় সতর্কতা সংকেত দেখিয়ে যেতে বলেছে আবহাওয়া অফিস। নিম্নচাপের প্রভাবে গত তিনদিন ধরে উপকূল জুড়ে দুর্যোগপূর্ণ আবহাওয়া বিরাজ করছে।

বৃহস্পতিবার (১৬ নভেম্বর) সকাল থেকে মোংলা বন্দরসহ আশাপাশের উপকূলীয় এলাকার ওপর দিয়ে মাঝারি ধরনের ঝড়ো হাওয়ার সঙ্গে গুঁড়ি গুঁড়ি বৃষ্টিপাতের কারণে বন্দর জেটি, হাড়বাড়িয়া ও বহিঃনোঙ্গরে অবস্থানরত খাদ্যশস্য, সার, ক্লিংকারসহ মোট ২১টি দেশি-বিদেশি বাণিজ্যিক জাহাজের পণ্য বোঝাই-খালাস এবং পরিবহন কাজ মারাত্মকভাবে ব্যাহত হচ্ছে।

অন্যদিকে, নিম্মচাপের প্রভাবে সাগর উত্তাল হওয়ায় গভীর সমুদ্রে মাছ ধরতে যেতে পারছেনা সুন্দরবনের দুবলারচর, মেহেরআলীরচর, আলোরকোল, মাঝেরকিল্লা, শেলারচর, নারকেলবাড়িয়া চরের জেলেরা।

সুন্দরবনের বিভিন্ন চর ও উকূলের বিভিন্ন নদী-খালে আশ্রয় নিয়েছেন তারা।

দুবলা ফিসারম্যান গ্রুপের সাধারণ সম্পাদক কামাল উদ্দিন আহমেদ বাংলানিউজকে জানান, বৃষ্টির কারণে আহরণকৃত মাছ যেমন শুকানো যাচ্ছে না তেমনি সাগর উত্তাল থাকায় জেলেরা মাছ শিকার করতেও যেতে পারছে না।

বাংলাদেশ সময়: ১৭০৫ ঘণ্টা, নভেম্বর ১৬, ২০১৭
এনটি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।