ঢাকা, শুক্রবার, ১২ বৈশাখ ১৪৩১, ২৬ এপ্রিল ২০২৪, ১৬ শাওয়াল ১৪৪৫

অর্থনীতি-ব্যবসা

এসিআই পিওর ফ্লাওয়ার ও ফুডস এর এমডি হলেন সৈয়দ আলমগীর

বিজনেস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৯০৮ ঘণ্টা, নভেম্বর ১৬, ২০১৭
এসিআই পিওর ফ্লাওয়ার ও ফুডস এর এমডি হলেন সৈয়দ আলমগীর এসিআই পিওর ফ্লাওয়ার ও ফুডস নবনিযুক্ত এমডি সৈয়দ আলমগীর; ছবি-বাংলানিউজটোয়েন্টিফোর.কম

ঢাকা: সৈয়দ আলমগীরকে এসিআই পিওর ফ্লাওয়ার লিমিটেড এবং এসিআই ফুডস লিমিটেডের ব্যবস্থাপনা পরিচালক হিসেবে নিয়োগ দেয়া হয়েছে। একই সঙ্গে তিনি এসিআই সল্ট লিমিটেডের ব্যবস্থাপনা পরিচালক হিসেবেও দায়িত্ব পালন করছেন। গত ১৯ বছর ধরে এসিআই লিমিটেডের সাথে রয়েছেন সৈয়দ আলমগীর।

বৃহস্পতিবার (নভেম্বর ১৬) সংবাদমাধ্যমে পাঠানো এক সংবাদ বিজ্ঞপ্তিতে তার পদোন্নতির বিষয়টি জানানো হয় প্রতিষ্ঠানের তরফে।

ঢাকা বিশ্ববিদ্যালয়ের আইবিএ থেকে এমবিএ সম্পন্ন করার পর, সৈয়দ আলমগীর বহুজাতিক ফার্মাসিউটিক্যাল কোম্পানি মে ও বেকার লিমিটেডে তার কর্মজীবন শুরু করেন যা এখন সানফি এভেন্টিস নামে পরিচিত।

এসিআই এ যোগ দেয়ার পূর্বে তিনি ৬ বছর যমুনা গ্রুপে গ্রুপ মার্কেটিং ডিরেক্টর হিসেবেও কাজ করেন।

সৈয়দ আলমগীর বিভিন্ন কৌশলগত বিপণন কার্যক্রমে সফল অনেক ব্যান্ড তৈরি করেছেন। ১০০%  হালাল সাবান এর উপর তার কাজটি অনেক প্রশংসিত হয়েছে। এই উদাহরণ প্রফেসর ফিলিপ কটলার তার মার্কেটিংয়ের টেক্সট বই ‘প্রিন্সিপ্যাল অব মার্কেটিং’ এ বিশেষভাবে উল্লেখ করেছেন।

এছাড়া তিনি ভোক্তাদের চাহিদা অনুযায়ী বিভিন্ন ধরনের নতুন ভোগ্যপণ্য বাজারে নিয়ে আসেন। যার মধ্যে “পিওর” ব্র্যান্ডের পণ্য সমূহ যেমন এসিআই পিওর লবণ, চাল, গম ও আটা-ময়দা ইত্যাদি অন্যতম।

ভোক্তাদের স্বাস্থ্য সংরক্ষণ এবং সুন্দর জীবন নিশ্চিত করতে স্যাভলন ব্র্যান্ডের অনেক সামগ্রীও বাজারজাত করেছেন তিনি। এছাড়া এসিআই এরোসল ও মশার কয়েলকে বাজারে শক্তিশালী অবস্থানে নিয়ে যেতেও সক্ষম হন তিনি।

তার সাম্প্রতিক উদ্যোগ "স্টাইলাস" ব্রান্ডের মোবাইল ফোন ও “স্পার্কল” ব্রান্ডের ইলেকট্রনিক্স ও ইলেকট্রিক্যাল পণ্য ইতোমধ্যেই যথেষ্ট সুনাম অর্জন করেছে।

বাংলাদেশ সময়: ১৫০৩ ঘণ্টা, নভেম্বর ১৬, ২০১৭
আরআই

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।