ঢাকা, শুক্রবার, ৫ বৈশাখ ১৪৩১, ১৯ এপ্রিল ২০২৪, ০৯ শাওয়াল ১৪৪৫

অর্থনীতি-ব্যবসা

এবারও সেরা কর দাতার সম্মাননা পেলো ওয়ালটন

বিজনেস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১২৫৯ ঘণ্টা, নভেম্বর ১৫, ২০১৭
এবারও সেরা কর দাতার সম্মাননা পেলো ওয়ালটন সেরা করদাতার সম্মাননা সনদ গ্রহণ করেন ওয়ালটন গ্রুপের নির্বাহী পরিচালক এস এম জাহিদ হাসান

ঢাকা: সরকারি কোষাগারে সর্বোচ্চ পরিমাণ কর পরিশোধ করায় এবারও ওয়ালটনকে সেরা করদাতার সম্মাননা দিয়েছে জাতীয় রাজস্ব বোর্ড (এনবিআর)।

ফার্ম ক্যাটাগরিতে ২০১৬-১৭ অর্থবছরে সর্বোচ্চ পরিমাণ কর প্রদানকারী ৫টি প্রতিষ্ঠানকে পুরষ্কৃত করেছে এনবিআর। যার মধ্যে ওয়ালটন মাইক্রো-টেক করপোরেশন  প্রথম এবং ওয়ালটন প্লাজা দ্বিতীয় পুরষ্কার লাভ করেছে।

একই ক্যাটাগরিতে গত বছরও সর্বোচ্চ করদাতার পুরষ্কার পেয়েছিল দেশের শীর্ষ ইলেক্ট্রনিক্স ও ইলেক্ট্রিকেল পণ্য উৎপাদনকারী প্রতিষ্ঠান ওয়ালটন।

সম্প্রতি রাজধানীর আগারগাঁওয়ে নির্মাণাধীন জাতীয় রাজস্ব ভবনে সপ্তাহব্যাপী জাতীয় আয়কর মেলা অনুষ্ঠিত হয়েছে। মেলার সমাপণী অনুষ্ঠানে ৩৬টি ক্যাটাগরিতে ১৪১ ব্যক্তি-প্রতিষ্ঠানকে ট্যাক্স কার্ড ও ৮৪টি পরিবারকে কর বাহাদুর উপাধি ও সম্মাননা দিয়েছে এনআরবি। এর মধ্যে ফার্ম ক্যাটাগরিতে ওয়ালটনসহ পাঁচটি প্রতিষ্ঠানকে ট্যাক্স কার্ড ও সেরা করদাতার সম্মাননা সনদ দেয়া হয়েছে।

ট্যাক্স কার্ড ও সেরা করদাতার সম্মাননা সনদ গ্রহণ করে তাৎক্ষণিক প্রতিক্রিয়ায় ওয়ালটন গ্রুপের নির্বাহী পরিচালক (পলিসি, এইচআরএম অ্যান্ড অ্যাডমিন) এস এম জাহিদ হাসান বলেন, আমরা সবসময় যথাযথ নীতিমালা অনুসরণ করে সর্বোচ্চ কর পরিশোধ করছি। পরপর দুই বছর সেরা করদাতার সম্মাননা অর্জন করেছি। ওয়ালটনের এই স্বীকৃতি দেশের অন্যান্য প্রতিষ্ঠানকেও উৎসাহিত করবে।

তিনি আরো বলেন, আয়করের পাশাপাশি শ্রমিক কল্যাণ তহবিলেও দেশীয় প্রতিষ্ঠান হিসেবে সর্বোচ্চ অর্থ দিয়েছে ওয়ালটন।  

ওয়ালটনের সিনিয়র অপারেটিভ ডিরেক্টর উদয় হাকিম বলেন, ওয়ালটন সব পর্যায়ে স্বচ্ছতার সঙ্গে ব্যবসা পরিচালনা করছে। যার যথাযোগ্য সম্মননা আমরা পেয়েছি। এজন্য তিনি এনবিআরকে ধন্যবাদ জানান তিনি।

বাংলাদেশ সময়: ১৮১৬ ঘণ্টা, নভেম্বর ১৫, ২০১৭
এসএইচ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।