[x]
[x]
ঢাকা, রবিবার, ১ মাঘ ১৪২৪, ১৪ জানুয়ারি ২০১৮

bangla news

আইসিসিবিতে লেদার ট্রেড শো শুরু বৃহস্পতিবার

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০১৭-১১-১২ ১:৫২:১৪ পিএম
আসক ট্রেড অ্যান্ড এক্সিবিশন্স প্রাইভেট লিমিটেডের সংবাদ সম্মেলন

আসক ট্রেড অ্যান্ড এক্সিবিশন্স প্রাইভেট লিমিটেডের সংবাদ সম্মেলন

ঢাকা: রাজধানীর ইন্টারন্যাশনাল কনভেনশন সিটি, বসুন্ধরায় (আইসিসিবি) বৃহস্পতিবার শুরু হচ্ছে তিন দিনব্যাপী লেদার ট্রেড শো 'লেদারটেক বাংলাদেশ-২০১৭'। এটি বাংলাদেশের পঞ্চমবারে মতো আয়োজন।

রোববার (১২ নভেম্বর) রাজধানীর কারওয়ান বাজারের একটি হোটেলে আয়োজক সংস্থা আসক ট্রেড অ্যান্ড এক্সিবিশন্স প্রাইভেট লিমিটেড সংবাদ সম্মেলনে এ তথ্য জানায়।

সংস্থাটির পরিচালক নন্দ গোপাল বলেন, ১৬ থেকে ১৮ নভেম্বর পর্যন্ত এটি এ আয়োজনের পঞ্চম আসর। প্রতিদিন সকাল ১১টা থেকে সন্ধ্যা ৭টা পর্যন্ত বিনামূল্যে প্রদর্শনী উন্মুক্ত থাকবে।

তিনি বলেন, প্রদর্শনীতে ১৫টি দেশের ২৫০টি প্রতিষ্ঠান ট্যানিং লেদার, ম্যানুফ্যাকচারিং ফুটওয়্যার, চামড়াজাত পণ্যসহ সংশ্লিষ্ট প্রযুক্তি উপস্থাপন করবে। অংশগ্রহণকারী প্যাভিলিয়নগুলোর একটি বড় অংশজুড়ে থাকবে ভারত ও চীনের বিভিন্ন কোম্পানি। 

যেসব দেশের প্রতিষ্ঠান অংশ নেবে এগুলোর মধ্যে রয়েছে- বাংলাদেশ, ভারত, চীন, কোরিয়া, তুরস্ক, মিশর, ভিয়েতনাম, যুক্তরাজ্য, শ্রীলঙ্কা, ইতালি, জার্মানি, সিঙ্গাপুর, জাপান, তাইওয়ান ও হংকং।

তিনি আরো বলেন, ২০২১ সালের মধ্যে ৫ বিলিয়ন ডলারের পণ্য রপ্তানির লক্ষ্যমাত্রা অর্জন করতে চায় চামড়া খাত। তাই এ ট্রেড শোর মাধ্যমে চামড়াখাতের চ্যালেঞ্জ মোকাবিলা ও পরিসর বাড়াতে সহায়ক হবে।

সংবাদ সম্মেলনে অন্যদের মধ্যে লেদার গুডস অ্যান্ড ফুটওয়্যার ম্যানুফ্যাকচারারস অ্যান্ড এক্সপোর্টারস অ্যাসোসিয়েশন অব বাংলাদেশের সভাপতি সাইফুল ইসলাম, কোয়েল'র হেড অব অপারেশন্স রওশন আরা প্রমুখ উপস্থিত ছিলেন।

লেদার ট্রেড শোটি উদ্বোধন করবেন বাণিজ্যমন্ত্রী তোফায়েল আহমেদ।

বাংলাদেশ সময়: ১৩৪৮ ঘণ্টা, নভেম্বর ১২, ২০১৭
ইইউডি/এএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

Alexa