ঢাকা, মঙ্গলবার, ১০ বৈশাখ ১৪৩১, ২৩ এপ্রিল ২০২৪, ১৩ শাওয়াল ১৪৪৫

অর্থনীতি-ব্যবসা

রোববার থেকে কর অঞ্চলে আয়কর মেলা

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০৫৬ ঘণ্টা, নভেম্বর ১১, ২০১৭
রোববার থেকে কর অঞ্চলে আয়কর মেলা

ঢাকা: করদাতাদের রিটার্ন দাখিল ও কর সেবা দিতে এবার দেশের ৩১টি কর অঞ্চলে রোববার (১২ নভেম্বর) থেকে শুরু হচ্ছে বিকেন্দ্রীকৃত আয়কর মেলা। রাজধানীসহ দেশের সব কর অঞ্চলগুলোতে এ মেলা চলবে আগামী ৩০ নভেম্বর পর্যন্ত।

জাতীয় রাজস্ব বোর্ড (এনবিআর) সূত্রে এই তথ্য জানা গেছে।

করদাতারা রাজধানীর কর অঞ্চলগুলোতে আয়কর রিটার্ন জমা দিয়ে আগামী ২০ থেকে ২৮ নভেম্বর পর্যন্ত ট্যাক্স কার্ড সংগ্রহ করতে পারবেন।

এছাড়া মেলায় সব ধরনের করসেবা পাওয়া যাবে। এর আগে গত ১ নভেম্বর থেকে ৭ নভেম্বর পর্যন্ত রাজধানী ঢাকাসহ দেশের ৫৬টি জেলা শহরে, ৩৪টি উপজেলা, ৭১টি উপজেলায় (ভ্রাম্যমাণ) আয়কর মেলা অনুষ্ঠিত হয়।

রাজধানীর আগারগাঁওয়ে নির্মাণাধীন জাতীয় রাজস্ব ভবনে অনুষ্ঠিত হয় ওই আয়কর মেলা। এর একদিন পর ৮ নভেম্বর সেরা ১৪১ করদাতাদের ট্যাক্সকার্ড ও ৮৪ কর বাহাদুর পরিবারকে কর সম্মাননা দেওয়া হয়। মেলায় সব মিলিয়ে এবার ২ হাজার ২১৭ কোটি টাকার কর আদায় হয়েছে। যেখানে রিটার্ন জমা দিয়েছেন সাড়ে ৩ লাখ করদাতা। আর সেবা নিয়েছেন ১১ লাখ ৭০ হাজার মানুষ।

অপরদিকে গতবারের মেলায় ২ হাজার ১১২ কোটি ৯৬ লাখ ৬৭ হাজার টাকার কর আদায় হয়েছিল। রিটার্ন জমা দিয়েছিলেন ১ লাখ ৯৪ হাজার ৫৯৮ জন। সেবা নিয়েছিলেন ৯ লাখ ২৮ হাজার ৯৭৩ জন।

বাংলাদেশ সময়: ০২৩৬ ঘণ্টা, নভেম্বর ১২,২০১৭
এসজে/আরআই

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।