ঢাকা, শনিবার, ২১ বৈশাখ ১৪৩১, ০৪ মে ২০২৪, ২৪ শাওয়াল ১৪৪৫

অর্থনীতি-ব্যবসা

সিংড়ায় দুই দিনব্যাপী আয়কর মেলা শুরু

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৩২৮ ঘণ্টা, নভেম্বর ৬, ২০১৭
সিংড়ায় দুই দিনব্যাপী আয়কর মেলা শুরু ছবি-বাংলানিউজটোয়েটিফোর.কম

নাটোর: চলতি অর্থ বছরে ৪ কোটি টাকা আয়কর আদায়ের লক্ষ্যমাত্রা নিয়ে নাটোরের সিংড়া উপজেলায় দুই দিনব্যাপী আয়কর মেলা শুরু হয়েছে।

সোমবার (০৬ নভেম্বর) সকাল ১০টার সময় উপজেলা পরিষদের কৃষি হলরুম চত্বরে মেলার আনুষ্ঠানিক উদ্বোধন করেন প্রধান অতিথি সিংড়া উপজেলা নির্বাহী কর্মকর্তা ( ইউএনও) আসিফ মাহমুদ।

পরে কৃষি হলরুমে অতিরিক্ত কর কমিশনার সোলায়মান হোসেন মিয়ার সভাপতিত্বে এ উপলক্ষে এক আলোচনা সভা অনুষ্ঠিত হয়।

সভায় অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন-রাজশাহীর রেঞ্জ-৪ এর অতিরিক্ত কর কমিশনার শাহিন আক্তার হোসেন, রাজশাহী জেলা আয়কর আইনজীবী সমিতির সভাপতি অ্যাডভোকেট বেলায়েত হোসেন, নাটোর জেলা আয়কর আইনজীবী সমিতির সভাপতি অ্যাডভোকেট বেলায়েত হোসেন, সিংড়া প্রেসক্লাবের সাধারণ সম্পাদক রাজু আহম্মেদ প্রমুখ।

মেলায় সকাল ৯টা থেকে বিকেল ৫টা পর্যন্ত আয়কর রিটার্ন ফরম পূরণের ক্ষেত্রে সাধারণ ও মহিলা এবং প্রতিবন্ধীদের জন্য পৃথক পরামর্শ কেন্দ্র, অধিক্ষেত্র সংক্রান্ত তথ্য, বিকল্প বিরোধ নিষ্পত্তি সংক্রান্ত পরামর্শ কেন্দ্র এবং সোনালী ব্যাংকে আয়কর দেয়ার ব্যবস্থা রাখা হয়েছে।

এছাড়া কর রেয়াত সুবিধা পেতে করদাতাদের বিভিন্ন সঞ্চয় হিসাবে বিনিয়োগ পরামর্শের জন্য জাতীয় সঞ্চয় বিভাগের একটি বুথও খোলা হয়েছে।

অতিরিক্ত সহকারী কর কমিশনার মো. সোলায়মান মিয়া বাংলানিউজকে জানান, গত অর্থ বছরে সিংড়া সার্কেল-২১ এ দুই হাজার ৯০৬ জন ও প্রতিষ্ঠানের কাছ থেকে ৪ কোটি টাকার আয়কর আদায় হয়েছিল। এবারও আদায়ের লক্ষ্যমাত্রা ধরা হয়েছে ৪ কোটি টাকা।

বাংলাদেশ সময়: ১৯২২ ঘণ্টা, ০৬ নভেম্বর, ২০১৭
আরএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।