ঢাকা, শুক্রবার, ১৩ বৈশাখ ১৪৩১, ২৬ এপ্রিল ২০২৪, ১৬ শাওয়াল ১৪৪৫

শেয়ারবাজার

সন্তানদের ২০ লাখ শেয়ার উপহার দিলেন ৫ উদ্যোক্তা-পরিচালক

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৫১৫ ঘণ্টা, নভেম্বর ২, ২০১৭
সন্তানদের ২০ লাখ শেয়ার উপহার দিলেন ৫ উদ্যোক্তা-পরিচালক

ঢাকা: পদ্মা ইসলামী লাইফ ইন্স্যুরেন্স লিমিটেডের পাঁচ উদ্যোক্তা-পরিচালক তাদের সন্তানদের পূর্ব ঘোষণা অনুযায়ী ২০ লাখ ৫০ হাজার শেয়ার উপহার দিয়েছেন। 

বৃহস্পতিবার (০২ নভেম্বর) দেশের প্রধান পুঁজিবাজার ঢাকা স্টক এক্সচেঞ্জের (ডিএসই) ওয়েব সাইটে এ তথ্য প্রকাশ করা হয়েছে।

পাঁচজনের মধ্যে তিনজন উদ্যোক্তা-পরিচালক এবং বাকি দু’জন উদ্যোক্তা।

উদ্যোক্তা-পরিচালকরা হলেন আবু তাহের, এবিএম জাফর উল্লাহ, ড. নাদিরা সাবরিন, মো. আবুল বশির এবং ইউসুফ ওয়াজেদ আলী চৌধুরী।
 
এদের মধ্যে উদ্যোক্তা-পরিচালক মো. আবু তাহের তার মেয়ে আলিমা আয়েশা তাহেরকে ১০ লাখ ৫০ হাজার শেয়ার পূর্ব ঘোষণা মতে উপহার দিয়েছেন। ড. এবিএম জাফর উল্লাহ তার ছেলে হায়দার জাফর হাবিবকে ৫ লাখ শেয়ার এবং ড. নাদিরা সাবরিনের ছেলে হায়দার জাফর হাবিবকে ৫ লাখ শেয়ার উপহার দিয়েছেন।
 
এছাড়াও উদ্যোক্তা মো. আবুল বশিরের মেয়ে ফাতিমা লাবিবা আফরোজকে ৫০ হাজার এবং ইউসুফ ওয়াজেদ আলী চৌধুরী তার ছেলেকে  ইউসুফ রুবাইয়াত ওয়াজিদকে ৫০ হাজার শেয়ার উপহার দেওয়া সম্পন্ন করেছে।
 
বিমা খাতে তালিকাভুক্ত কোম্পানিটি বর্তমানে ‘জেড’ ক্যাটাগরিতে অবস্থান করছে। কোম্পানিটি শেয়ারহোল্ডারদের সর্বশেষ ২০১২ সালে ৮ শতাংশ লভ্যাংশ দিয়েছিলো। বৃহস্পতিবার কোম্পানির শেয়ার সর্বশেষ লেনদেন হয়েছে ৪১ দশমিক ৯১ পয়সায়।

বর্তমানে উদ্যোক্তা-পরিচালকদের হাতে রয়েছে ৫৬ দশমিক ৪৪ শতাংশ শেয়ার, প্রাতিষ্ঠানিক বিনিয়োগকারীদের হাতে রয়েছে ২০ দশমিক ০৩ শতাংশ এবং সাধারণ বিনিয়োগকারীদের হাতে রয়েছে ২৩ দশমিক ৫৩ শতাংশ শেয়ার।
 
এদিকে একই দিন চার উদ্যোক্তা ৩ লাখ ৩ হাজার শেয়ার বিক্রি সম্পন্ন করেছেন। এরা হচ্ছেন- মোহাম্মদ শাহজাহান, এবিএম তালিব আলী, জয়নাল আবেদিন জাফর এবং এটিএম রফিক।
 
বাংলাদেশ সময়: ২১১০ ঘণ্টা, নভেম্বর ০২, ২০১৭
এমএফআই/এসএইচ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।