ঢাকা, বুধবার, ৩ বৈশাখ ১৪৩১, ১৭ এপ্রিল ২০২৪, ০৭ শাওয়াল ১৪৪৫

শেয়ারবাজার

আমান কটনের বিডিং শুরু ৬ নভেম্বর

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৫১৫ ঘণ্টা, অক্টোবর ৩১, ২০১৭
আমান কটনের বিডিং শুরু ৬ নভেম্বর

ঢাকা: আমান কটন ফাইবার্স লিমিটেডের বিডিং শুরু হবে সোমবার (৬নভেম্বর)। বুক বিল্ডিং পদ্ধতিতে প্রাথমিক গণপ্রস্তাবের (আইপিও) মাধ্যমে পুঁজিবাজারে আসতে যাওয়া  কোম্পানির লক্ষ্যে ওই দিন বিকেল ৫টায় বিডিং শুরু হয়ে চলবে ৯ নভেম্বর বিকেল ৫টা পর্যন্ত।

ঢাকা স্টক এক্সচেঞ্জ (ডিএসই) সূত্রে এ তথ্য জানা গেছে।
 
চলতি বছরের ১২ সেপ্টেম্বর পুঁজিবাজার নিয়ন্ত্রক সংস্থা বাংলাদেশ সিকিউরিটিজ অ্যান্ড এক্সচেঞ্জ কমিশনের (বিএসইসি) ৬১১তম নিয়মিত সভায় বিডিংয়ের অনুমোদন দেওয়া হয়।


 
সূত্র মতে, প্রতিষ্ঠানটির বিডিংয়ে অংশগ্রহণ করার লক্ষ্যে যোগ্য বিনিয়োগকারীদের প্রত্যাশিত বিডিংয়ের ২০ শতাংশ ও ৫ হাজার টাকা ফি অগ্রিম জমা দিতে বলা হয়েছে। দি সিটি ব্যাংকে হিসাব নাম- ঢাকা স্টক এক্সচেঞ্জ ও হিসাব নং-১১২১০৬৩৯৩৮০০১ তে এই টাকা জমা দেওয়া যাবে।
 
বিডিংয়ে যোগ্য বিনিয়োগকারীদের অংশগ্রহণের মাধ্যমে কাট-অফ প্রাইস নির্ধারিত হবে। আর এর উপর নির্ভর করবে আইপিওতে কোম্পানি কতগুলো শেয়ার ইস্যু করবে।
 
কোম্পানিটিকে আইপিওতে আনতে ইস্যু ম্যানেজারের দায়িত্ব পালন করছে আইসিবি ক্যাপিটাল ম্যানেজমেন্ট লিমিটেড। ইস্যুর রেজিস্টারের দায়িত্ব পালন করছে প্রাইম ব্যাংক ইনভেস্টমেন্টস লিমিটেড।
 
সূত্র মতে, কোম্পানিটি আইপিও’র মাধ্যমে পুঁজিবাজার থেকে ৮০ কোটি টাকা সংগ্রহ করবে। এই টাকায় কারখানায় আধুনিক মেশিনারিজ কেনায় ৪৯ কোটি ৩৭ লাখ ৯৮ হাজার টাক‍া ব্যয় করবে।
 
৩০ জুন ২০১৭ সমাপ্ত বছরে (অনিরীক্ষিত) কোম্পানিটির কর পরিশোধের পর প্রকৃত মুনাফা হয়েছে ২৭ কোটি ৬৯ লাখ টাকা। যা এর আগের বছরে ছিল (নিরীক্ষিত)২৭ কোটি ৭ লাখ টাকা।
 
বাংলাদেশ সময়: ২১১২ ঘণ্টা, অক্টোবর ৩১, ২০১৭
এমএফআই/এসএইচ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।