ঢাকা, শুক্রবার, ১৩ বৈশাখ ১৪৩১, ২৬ এপ্রিল ২০২৪, ১৬ শাওয়াল ১৪৪৫

শেয়ারবাজার

বন্ড ছাড়ার অনুমোদন পেলো প্যারামাউন্ট টেক্সটাইল

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৩১৬ ঘণ্টা, অক্টোবর ৩১, ২০১৭
বন্ড ছাড়ার অনুমোদন পেলো প্যারামাউন্ট টেক্সটাইল

ঢাকা: বন্ড ছেড়ে ৫০ কোটি টাকা পুঁজিবাজার থেকে উত্তোলনের অনুমোদন পেলো প্যারামাউন্ট টেক্সটাইল লিমিটেড। প্রতিষ্ঠানটির বন্ডের অভিহিত মূল্যে হবে ১ কোটি টাকা।

মঙ্গলবার (৩১ অক্টোবর) পুঁজিবাজার নিয়ন্ত্রক সংস্থা বাংলাদেশ সিকিউরিটিজ অ্যান্ড এক্সচেঞ্জ কমিশনের (বিএসইসি) নিয়মিত সভায় এই অনুমোদন দেওয়া হয়। বিষটি নিশ্চিত করেছে কমিশনের নির্বাহী পরিচালক ও মুখপাত্র সাইফুর রহমান।


 
তিনি জানান, প্যারামাউন্ট টেক্সটাইল লিমিটেডের নন কনভারটেবল জিরো কুপন বন্ডের প্রস্তাব কমিশন অনুমোদন করেছে। বন্ডটির বৈশিষ্ট্য হচ্ছে- নন কনভারটেবল, নন-লিস্টেড জিরো কুপন বন্ড। এ বন্ডের মেয়াদ চার বছর।
 
বন্ডটি শুধুমাত্র ব্যাংক, আর্থিক প্রতিষ্ঠান, করপোরেট হাউজ, ইন্স্যুরেন্স, অ্যাসেট ম্যানেজমেন্ট ফার্ম, মিউচ্যুয়াল ফান্ড, মার্চেন্ট ব্যাংক ও উচ্চ সম্পদশালী বিনিয়োগকারীরা কিনতে পারবে। বন্ডটি প্রাইভেট প্লেসমেন্টের মাধ্যমে কেনা যাবে।
 
প্যারামাউন্ট টেক্সটাইল বন্ড ইস্যুর মাধ্যমে দীর্ঘমেয়াদী মূলধনের প্রয়োজনীয়তা পূরণ করবে। এই বন্ডের ট্রাস্টি ও ম্যান্ডেটেড লিড অ্যারেঞ্জার হিসাবে যথাক্রমে আইডিএলসি ইনভেস্টমেন্ট ও আইডিএলসি ফিন্যান্স লিমিটেড দায়িত্ব পালন করছে।
 
বাংলাদেশ সময়: ১৮৪৮ ঘণ্টা, অক্টোবর ৩১, ২০১৭
এমএফআই/এসএইচ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।