ঢাকা, মঙ্গলবার, ৩ বৈশাখ ১৪৩১, ১৬ এপ্রিল ২০২৪, ০৬ শাওয়াল ১৪৪৫

শেয়ারবাজার

লংকাবাংলা’র রাইট শেয়ার অনুমোদন

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১১২২ ঘণ্টা, অক্টোবর ৩১, ২০১৭
লংকাবাংলা’র রাইট শেয়ার অনুমোদন

ঢাকা: রাইট শেয়ার ছেড়ে পুঁজিবাজার থেকে ১৫৯ কোটি ১৩ লাখ টাকা সংগ্রহের অনুমোদন পেয়েছে লংকাবাংলা ফাইন্যান্স লিমিটেড।
 

সোমবার (৩১ অক্টোবর) পুঁজিবাজার নিয়ন্ত্রক সংস্থা বাংলাদেশ সিকিউরিটিজ অ্যান্ড এক্সচেঞ্জ কমিশনের (বিএসইসি) নিয়মিত সভায় এ অনুমোদন দেওয়া হয়। বিষয়টি নিশ্চিত করেছেন কমিশনের নির্বাহী পরিচালক ও মুখপাত্র সাইফুর রহমান।


 
তিনি জানান, লংকাবাংলা ফাইন্যান্স কোম্পানির ২টি সাধারণ শেয়ারের বিপরীতে ১টি রাইট শেয়ার ইস্যু করবে। এক্ষেত্রে ১৫ কোটি ৯১ লাখ ২৫ হাজার ৪৭০টি রাইট শেয়ার ইস্যু করা হবে। যা শুধুমাত্র অভিহিত মূল্যে ইস্যুর মাধ্যমে ১৫৯ কোটি ১৩ লাখ টাকা সংগ্রহ করা হবে।
 
এর আগে লংকাবাংলার মনোনীত পরিচালক মির্জা এজাজ আহমেদ ২ শতাংশের কম শেয়ার ধারণ করায়, ২০১১ সালের ২২ নভেম্বর বিএসইসির জারিকৃত নোটিফিকেশনের ‘ডি’ ধারা পরিপালন হয়নি দেখিয়ে লংকাবাংলা ফাইন্যান্সের রাইট শেয়ার বাতিল করে দেয় বিএসইসি।
 
এ কারণে কোম্পানি থেকে পদত্যাগ করেন মির্জা এজাজ আহমেদ। তার পদত্যাগের পর গত ২৮ আগস্ট লংকাবাংলা ফাইন্যান্স কর্তৃপক্ষ আবারও রাইট শেয়ার ইস্যুর অনুমোদনের জন্য বিএসইসিতে আবেদন করেন।  

লংকাবাংলার ইস্যু ম্যানেজার হিসেবে দায়িত্ব পালন করছে এএফসি ক্যাপিটাল।
 
৩১ ডিসেম্বর ২০১৬ সালের আর্থিক প্রতিবেদন অনুযায়ী কোম্পানির শেয়ার প্রতি নিট সম্পদ মূল্য (এনএভি) ২৪ দশমিক ১৬ টাকা এবং শেয়ার প্রতি আয় ২ দশমিক ২৭ টাকা।
 
বাংলাদেশ সময়: ১৭২০ ঘণ্টা, অক্টোবর ৩১, ২০১৭
এমএফআই/জেডএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
welcome-ad